Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Lipstick

Matte Lipstick: শীতকালে ঠোঁটে হাল্কা রং লাগালে চেহারা আরও ফ্যাকাসে লাগছে? কোন ভুলগুলি করছেন

শীতকালীন বিয়েবাড়ি হোক বা ঘরোয়া কোনও অনুষ্ঠানে হাল্কা রঙের লিপস্টিক পরেও হয়ে উঠুন আকর্ষণীয়

অনেকে রয়েছেন যাঁরা হাল্কা রঙের লিপস্টিকই বেশি পছন্দ করেন।

অনেকে রয়েছেন যাঁরা হাল্কা রঙের লিপস্টিকই বেশি পছন্দ করেন। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ২১:০৪
Share: Save:

শীতে সাধাণত সকলে একটু গাঢ় রং বেছে নেন ঠোঁটের জন্য। বেরি, ডার্ক চকোলেট, প্লাম বা ম্যাজেন্টার মতো রং বেরিয়ে পড়ে সাজের টেবিলে। কিন্তু এর মাঝেও অনেকে রয়েছেন যাঁরা হাল্কা রঙের লিপস্টিকই বেশি পছন্দ করেন। বিভিন্ন ধরনের ন্যুড রং সারা বছরই তাঁরা পরে থাকেন। তবে শীতের ধূসর দিনে অনেককেই হাল্কা রঙে আরও বেশি ম্লান দেখায়। হয়তো গোটা সাজই ফ্যাকাসে দেখাতে পারে। কিন্তু কিছু নিয়ম মেনে চললে হাল্কা রংও উজ্জ্বল করে তুলবে আপনার চেহারা।

ছবি: সংগৃহীত

১) যদি নিয়মিত লিপস্টিক লাগানোর অভ্যাস থাকে, তা হলে ভাল করে ঠোঁট পরিষ্কার করতে হবে। নতুন লিপস্টিক লাগানোর আগে ঠোঁটের এক্সফোলিয়েশনও সমানভাবে জরুরি। তাই ঘরে তৈরি কোনও স্ক্রাব ব্যবহার করে ঠোঁটের মৃত কোষ ঝরিয়ে ফেলুন।

২) ন্যুড বা হাল্কা রঙের লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে লিপ বাম লাগিয়ে নিতে পারেন। এতে ঠোঁট হবে উজ্জ্বল ও চকচকে দেখাবে।

৩) লিক্যুই়ড হোক বা স্টিক, যে কোনওহাল্কা রং লাগানোর আগে ঠোঁটের নীচে ও উপরে ভাল করে লিপলাইনার লাগিয়ে নিন। লিপস্টিক লাগানোর সময়ে মাথায় রাখবেন লিপ লাইনারের বাইরে না বেরিয়ে যায়।

৪) হাল্কা রঙের লিপস্টিকের ক্ষেত্রে অনেকসময়ে একসঙ্গে বেশি দিয়ে ফেলার আশঙ্কা থাকে। এ রকম হলে দুই ঠোঁটের মাঝখানে একটি টিস্যু রেখে দুই ঠোঁট দিয়ে চেপে ধরলে অতিরিক্ত লিপস্টিক উঠে আসবে আর আপনাকে দেখাবেও ঝলমলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lipstick Winter care lips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE