Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Coffee

Acne & Drink: কোন পানীয় বাড়িয়ে দিতে পারে ব্রণর সমস্যা

হঠাৎ ব্রণ হচ্ছে? হতেই পারে এ সমস্যার উৎস লুকিয়ে আছে আপনার সকালের পছন্দের পেয়ালায়।

কোন পানীয় থেকে ব্রণর সমস্যা বাড়তে পারে? 

কোন পানীয় থেকে ব্রণর সমস্যা বাড়তে পারে?  প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২২ ১৫:১৯
Share: Save:

ব্রণর সমস্যা বেড়ে গিয়েছে? কিন্তু বুঝতেই পারছেন না কেন এমন হচ্ছে? ইতিমধ্যে নানা ধরনের ব্যবস্থা নিয়েছেন। কিন্তু তবু ত্বকের সমস্যার সমাধান হচ্ছে না।

হতেই পারে এ সমস্যার উৎস লুকিয়ে আছে আপনার সকালের পছন্দের পেয়ালায়। সকালে উঠে যে গরম পানীয়টি না খেলে কাজ শুরু করতে পারেন না, সেটিই হয়তো এই সমস্যার মূলে।

কোন পানীয় থেকে ব্রণর সমস্যা বাড়তে পারে?

চিকিৎসকদের একাংশের মতে, অনিয়ন্ত্রিত পরিমাণে নিয়মিত কফি খেলে ব্রণর সমস্যা হতে পারে। অনেকেই জানেন, ব্রণর সমস্যা বাড়ে অতিরিক্ত তেল-মশলা, ভাজাভুজি নিয়মিত খেতে থাকলে। কিন্তু তাই বলে সকালের কফি যে এমন ক্ষতি করতে পারে, তা আর কে বা ভেবেছিল!

কী ভাবে ব্রণর সমস্যা বাড়াতে পারে কফি?

কী ভাবে ব্রণর সমস্যা বাড়াতে পারে কফি? প্রতীকী ছবি।

কী ভাবে ব্রণর সমস্যা বাড়াতে পারে কফি?

হরমোনের ওঠা-নামার উপর অনেকটাই নির্ভর করে ব্রণর সমস্যা। আর হরমোনের সমস্যা দেখা দেয় অস্বাস্থ্যকর খাওয়াদাওয়া বেশি হলে। কফিতে থাকে ক্যাফিন। তা অতিরিক্ত মাত্রা শরীরে প্রবেশ করলে শরীর থেকে জল শুষে নেয়। ভিটামিনেরও ঘাটতি দেখা দিতে পারে। সবের প্রভাব হরমোনের মাত্রায় গোলমালও দেখা দেয় মাঝে মধ্যে। তার জেরে ব্রণর সমস্যা বাড়তে পারে। বরং ক্যাফিন মুক্ত কিছু পানীয়

এর পরিবর্তে বেছে নেওয়া যায়। ক্যামোমাইল টি, গ্রিন টি, মিন্ট টি-র মতো কিছু পানীয় যদি কফির বদলে খেতে পারেন, তবে অনেকটা সমস্যার সমাধান হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coffee Acne Control Acne
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE