Advertisement
০৭ মে ২০২৪
I Phone 15

কয়েক বস্তা খুচরো টাকা নিয়ে আইফোন ১৫ কিনতে গেলেন এক ‘ভিখারি’, কী হল তার পর?

আইফোন ১৫ কিনতে কয়েক লক্ষ টাকার খুচরো নিয়ে দোকানে গেলেন ভিক্ষুক। যা দেখে হতবাক হয়ে যান বিক্রেতারা।

symbolic image.

আইফোন কিনছেন ভিক্ষুক? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ২১:৪৫
Share: Save:

পরনে নোংরা জামাকাপড়। গা ভর্তি ময়লা, কালিঝুলি। মাথার চুল এলোমেলো, অবিন্যস্ত। ভিক্ষুকের বেশে এক জনকে আইফোনের দোকানে ঢুকতে দেখে প্রথমে খানিক চমকে গিয়েছিলেন দোকানের কর্মীরা। ওই ব্যক্তি দোকানের কর্মীদের জানান, তিনি আইফোন ১৫ কিনতে এসেছেন। তা শুনে চমকে ওঠেন বিক্রেতারা। তবে বিস্মিত হওয়ার বাকি ছিল তখনও। একটি থলি থেকে ওই যুবক কয়েক লক্ষ টাকার কয়েন বার করেন। প্রায় এক বস্তা কয়েন নিয়ে গিয়েছিলেন ওই যুবক। সম্প্রতি রাজস্থানের জোধপুরে একটি দোকানের এই ঘটনা রীতিমতো হইচই ফেলে দিয়েছে সমাজমাধ্যমে।

তবে এই ঘটনায় রয়েছে একটি মোড়। ভিখারির বেশে যিনি আইফোন কিনতে এসেছিলেন, তিনি আসলে পেশায় এক জন ইউটিউবার। একটি ইউটিউব চ্যানেল রয়েছে তাঁর। সেখানেই এই ধরনের পরীক্ষামূলক ঘটনা ঘটান। আইফোন ১৫ বাজারে আসার পর থেকে ইতিমধ্যে অনেকেই তা কিনে ফেলেছেন। পেশায় ইউটিউবার ওই যুবক পরিকল্পনা করেছিলেন, এই ফোন নিয়েই একটি মজাদার ভিডিয়ো বানাবেন।

যেমন ভাবা, তেমনই কাজ। ছদ্মবেশ ধরে তিনি সোজা চলে যান একটি দোকানে। তাঁর বেশভূষা দেখে স্বাভাবিক ভাবেই প্রথমে সকলে অবাক হয়েছিলেন। খুচরো পয়সার বিনিময়ে আইফোন বিক্রি করতে প্রথমে রাজি হননি বিক্রেতারা। কিন্তু অনেক অনুরোধের পর তাঁরা রাজি হন। রাজি হওয়া মাত্রেই ওই ইউটিউবার নিজের আসল পরিচয় দেন। ভাইরাল হওয়া ভিডিয়োটি ইতিমধ্যে প্রায় ৩৪ লক্ষ মানুষ দেখে ফেলেছেন। মন্তব্য বাক্সে অনেকেই ইউটিউবারের অভিনয়ের প্রশংসা করে লিখেছেন, ‘‘বলিউডে চেষ্টা করতে পারেন। অনেক ভাল কাজ করতে পারবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

I Phone beggar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE