Advertisement
১৬ জুলাই ২০২৪
Bengaluru Couple

মাসে ৭ লাখ রোজগার! কাঁড়ি কাঁড়ি টাকা খরচ করব কোথায়! সমাজমাধ্যমে প্রশ্ন নিঃসন্তান দম্পতির

লাখ লাখ টাকা নিয়ে হিমশিম খাচ্ছেন দম্পতি। কোথায় যে খরচ করবেন, কী যে করবেন, বুঝেই উঠতে পারছেন না।

Bengaluru couple seek advice on where to spend a lot of money they earned

ধনী হলেও সুখ নেই! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ১৮:০১
Share: Save:

বিত্তবান হয়েও সুখ নেই! কাঁড়ি কাঁড়ি টাকা আছে। কিন্তু কোথায় খরচ করবেন ভেবেই পাচ্ছেন না দম্পতি। এ তো মহা জ্বালা! আকুল হয়ে সমাজমাধ্যমে লিখেই ফেলেছেন, ‘এত টাকা নিয়ে কী করব? খরচ করব কোথায়?’

বিশ্বের তাবড় বিত্তশালীরা এ প্রশ্ন করলে তবু মানা যেত। কিন্তু বছর ত্রিশের এক যুবক ও তাঁর স্ত্রী এমন প্রশ্ন করায়, হকচকিয়েই গিয়েছেন সকলে। স্বামী-স্ত্রী দু’জনেই প্রযুক্তিবিদ। বেঙ্গালুরুতে এক বহুজাতিক সংস্থায় উচ্চ পদে রয়েছেন। দু’জনের রোজগার ঈর্ষা করার মতোই। কর মিটিয়ে প্রতি মাসে তাঁদের হাতে থাকে প্রায় ৭ লক্ষ টাকা। এর পরেও বছরের বোনাস তো আছেই। সংসার খরচ সামলে, সঞ্চয় করে, নিজেদের সব চাহিদা মিটিয়েও হাতে থাকে লাখ লাখ টাকা। আর সেখানেই হয়েছে গন্ডগোলটা। এত টাকা নিয়ে তাঁরা কী করবেন, তা নাকি ভেবেই পাচ্ছেন না দু’জনে!

অবশ্য ভাবনার কারণও আছে। যুবক জানিয়েছেন, তাঁরা নিঃসন্তান। দু’জনের সংসার। শুরুতে এত রোজগার ছিল না। এখন উচ্চপদে উঠে রোজগারও বেড়ে গিয়েছে চড়চড় করে। দামি গাড়ি কিনেছেন। বেঙ্গালুরুতে চড়া দামে ফ্ল্যাট রয়েছে। গাড়ির খরচ, সংসারের সব খরচ মিলিয়ে মাসে খরচ হয় দেড় লক্ষ টাকার মতো। মিউচুয়াল ফান্ডে রাখেন আরও ২ লাখ। শখের জিনিসপত্র কিনে, সমস্ত চাহিদা মিটিয়েও হাতে থেকে যায় লাখ তিনেক টাকার মতো। পুরোটাই জমে। আর জমতে জমতে সঞ্চয়ও ফুলেফেঁপে উঠছে। এত টাকা কোথায় যে খরচ করবেন, তা নিয়ে মহা সমস্যায় পড়ে গিয়েছেন তাঁরা।

দম্পতির সমস্যার কথা শুনে সমাজমাধ্যমে পরামর্শের বন্যা বয়ে যাচ্ছে। কেউ কৌতুক করে বলেছেন, ‘আমাকে দত্তক নিন।’ কারও পরামর্শ, ‘দান করুন।’ কারও আবার মত, ‘বিলাসবহুল বাড়ি কিনে ফেলুন।’ বিদেশে ঘুরে আসার পরামর্শও দিয়েছেন অনেকে। বেশির ভাগেরই মত, সমাজকল্যাণে কিছু টাকা ব্যয় করা উচিত। উপদেশ, পরামর্শ নিরন্তর আসছে, তবে দম্পতি শেষ অবধি কী করবেন, তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE