Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Idli

খেতে ইডলি, কিন্তু দেখতে ললিপপ! এ আবার কেমন খাবার?

গোল গোল চিতই পিঠের মতো দেখতে দক্ষিণী ইডলির আকার কি এ বার তা হলে বদলে যাবে?

ছবি- টুইটার।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ২২:০৯
Share: Save:

দক্ষিণী খাবার খেতে ভালবাসেন অনেকেই। নানা রকম খাবারের মধ্যে দোসা এবং ইডলিই বেশি জনপ্রিয়। সম্বর এবং নারকেল-সাদা সর্ষের চাটনি-সহ গরম গরম ইডলির স্বাদই আলাদা। কিন্তু খেতে গেলে তো হাত দিয়েই খেতে হবে। এ দিকে কাজের মাঝে, রাস্তার ধারে যেখানে সেখানে হাত না ধুয়ে খাওয়া যাবে না। সেই সমস্যা থেকে মুক্তি দিতেই অভিনব এক পদ্ধতি আবিষ্কার করেছে ব্যাঙ্গালোর। সেই ছবিই ঘুরছে সমাজমাধ্যমের পাতায়।

দেখতে অনেকটা আইসক্রিমের মতো কিন্তু খেতে একেবারেই ইডলি। হাত দিয়ে কাঠি ধরে সম্বর বা চাটনিতে ডুবিয়ে মুখে পুরে দিলেই হল। হাত ধোয়ার ঝামেলা নেই। ইডলিতে তেল-মশলা নেই বললেই চলে। অন্যান্য খাবারের তুলনায় স্বাস্থ্যকর। শিশু থেকে বয়স্ক সকলেই খেতে পারেন। এ বার সঙ্গে যুক্ত হল পরিচ্ছন্নতা।

তবে এমন ইডলির রূপ দেখে সমাজমাধ্যম ব্যবহারকারীরা দু’টি দলে বিভক্ত হয়ে গিয়েছেন। কেউ লিখেছেন, “বাচ্চাদের জন্য খুব ভাল। কিন্তু বড়দের জন্য নয়।” অন্য আর এক জনের মন্তব্য, “আসলে ইডলি যেমন দেখতে, তেমনটাই ভাল।”

কিছু দিন আগেই ইডলি ‘এটিএম’ চালু করে গোটা দেশের নজর কেড়ে ছিল সিলিকন ভ্যালি। এ বার কাঠি দেওয়া ইডলি তৈরি করে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE