Advertisement
১১ মে ২০২৪
Chicken Biryani

মিনিটে ১৩৭ বার বিরিয়ানির বরাত দিয়েছেন ভারতীয়রা, চিকেন না মটন, বিক্রিতে এগিয়ে কোনটি?

অনলাইনে অর্ডারের নিরিখে অন্য খাবারকে টেক্কা দিয়েছে বিরিয়ানি। খাদ্য সরবরাহকারী সংস্থা সুইগির বার্ষিক রিপোর্টে উঠে এল এমনই তথ্য।

অনলাইনে অর্ডার দেওয়া খাবারের নিরিখে অন্য সব খাবারকে টেক্কা দিয়েছে বিরিয়ানি।

অনলাইনে অর্ডার দেওয়া খাবারের নিরিখে অন্য সব খাবারকে টেক্কা দিয়েছে বিরিয়ানি। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১৬:৪৫
Share: Save:

অনলাইন খাদ্য সরবরাহকারী অ্যাপগুলি ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে ভারতে। সারা দিন কাজের পর, অনেকেই খাদ্য সরবরাহকারী অ্যাপ থেকে তাদের প্রিয় খাবারের অর্ডার দেন। অনলাইনে অর্ডার দেওয়া খাবারের নিরিখে অন্য সব খাবারকে টেক্কা দিয়েছে বিরিয়ানি। অনলাইন খাদ্য সরবরাহকারী সংস্থা সুইগির বার্ষিক রিপোর্টে উঠে এল এমনই তথ্য। বিরিয়ানির মধ্যে মটন বিরিয়ানির থেকে এগিয়ে আছে চিকেন বিরিয়ানি।

সুইগির সপ্তম বার্ষিক রিপোর্টে জানানো হয়েছে, এই অ্যাপে সবচেয়ে বেশি অর্ডার দেওয়া খাবার হল চিকেন বিরিয়ানি! রিপোর্ট অনুযায়ী, এই নিয়ে টানা সপ্তমবার ওই অ্যাপে সর্বাধিক অর্ডার করা খাবারের তালিকার শীর্ষস্থান দখল করল চিকেন বিরিয়ানি। ওই রিপোর্ট অনুসারে গত এক বছরে প্রতি মিনিটে ১৩৭টি বিরিয়ানি অর্ডার করা হয়েছে সুইগিতে। অর্থাৎ প্রতি সেকেন্ডে ২.২৮ টি বিরিয়ানি।

মিষ্টির দিক থেকে এই তালিকার শীর্ষে রয়েছে গোলাপজাম।

মিষ্টির দিক থেকে এই তালিকার শীর্ষে রয়েছে গোলাপজাম। ছবি: সংগৃহীত

চিকেন বিরিয়ানির পরই সর্বাধিক অর্ডার দেওয়া খাবারের তালিকায় ছিল মশলা দোসা, চিকেন ফ্রাইড রাইস, পনির বাটার মসলা, এবং বাটার নান। খাঁটি ভারতীয় খাবারের পাশাপাশি ইতালিয়ান পাস্তা, পিৎজ়া, মেক্সিকান বোল, মশলাদার রমেন এবং সুশির মতো বিদেশি খাবারগুলিও অর্ডার দেওয়া হয়েছে প্রচুর পরিমানে। র‌্যাভিওলি (ইটালীয়) এবং বিবিমবাপ (কোরিয়ান) এর মতো বিদেশি খাবারও রয়েছে জনপ্রিয় খাবারের তালিকায়। মিষ্টির দিক থেকে এই তালিকার শীর্ষে রয়েছে গোলাপজাম। প্রায় ২৭ লক্ষ বার এই মিষ্টি অর্ডার দেওয়া হয়েছে গত এক বছরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chicken Biryani Swiggy gulab jamun paratha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE