Advertisement
০৬ মে ২০২৪
Bizarre

চিকিৎসকের ভুলে কেটে বাদ দেওয়া হল পুরুষাঙ্গ! ৫৩ লক্ষ টাকা ক্ষতিপূরণের নির্দেশ কোর্টের

পুরুষাঙ্গে ক্যানসার ছড়িয়ে পড়া আটকাতে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা। কিন্তু সেই অস্ত্রোপচার সফল হয়নি। আরও ছড়িয়ে পড়ে ক্যানসার। পরে পুরোপুরি কেটে বাদ দিতে হয় লিঙ্গ।

চিকিৎসকের ভুলের ক্ষতিপূরণ বাবদ রোগীকে পঁয়ষট্টি হাজার মার্কিন ডলার দেওয়ার নির্দেশ দিল আদালত।

চিকিৎসকের ভুলের ক্ষতিপূরণ বাবদ রোগীকে পঁয়ষট্টি হাজার মার্কিন ডলার দেওয়ার নির্দেশ দিল আদালত। ছবি: প্রতীকী

সংবাদ সংস্থা
প্যারিস শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১১:৩২
Share: Save:

চিকিৎসকের ভুলে ক্যানসার ছড়িয়ে পড়ে লিঙ্গে। আর তার ফলে এক রোগীর পুরুষাঙ্গ পুরোপুরি কেটে বাদ দিয়ে দিতে হয় চিকিৎসকদের। চিকিৎসকের সেই ভুলের ক্ষতিপূরণ বাবদ রোগীকে পঁয়ষট্টি হাজার মার্কিন ডলার দেওয়ার নির্দেশ দিল আদালত। ভারতীয় মুদ্রায় যা ৫৩ লক্ষ টাকারও বেশি। ফ্রান্সের ঘটনা।

নাম প্রকাশে অনিচ্ছুক অভিযোগকারী ২০১৪ সালে কারসিনোমায় আক্রান্ত হন। এটি দেহের এপিথেলিয়াল কলার এক ধরনের ক্যানসার। তাঁর যৌনাঙ্গে বাসা বাঁধে রোগ। আদালতে ৩০ বছর বয়সি ওই ব্যক্তি জানিয়েছেন, তাঁর এতই যন্ত্রণা হত যে, এক সময় তিনি নিজেই নিজের লিঙ্গচ্ছেদ করার চেষ্টা করেছিলেন। সেই সময় তাঁর স্ত্রী তাঁকে বাধা দেন ও ফ্রান্সের নান্তেস ইউনিভার্সিটি হসপিটালে নিয়ে যান।

নাম প্রকাশে অনিচ্ছুক অভিযোগকারী ২০১৪ সালে কারসিনোমায় আক্রান্ত হন।

নাম প্রকাশে অনিচ্ছুক অভিযোগকারী ২০১৪ সালে কারসিনোমায় আক্রান্ত হন। ছবি: প্রতীকী

ক্যানসার যাতে অন্যত্র ছড়িয়ে না পড়তে পারে তার জন্য অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা। কিন্তু সেই অস্ত্রোপচার সফল হয়নি। কিছু ক্যানসার কোষ তাঁর দেহে থেকে যায়। সেখান থেকে ফের ছড়িয়ে পড়তে থাকে ক্যানসার। ফের সমস্যা শুরু হওয়ায় ফ্রান্সের লিয়ঁ শহরে চিকিৎসা করাতে যান রোগী। ওই ব্যক্তি জানতে পারেন, ক্যানসার এতটাই ছড়িয়ে পড়েছে যে, লিঙ্গ কেটে বাদ দেওয়া ছাড়া উপায় নেই। শেষ পর্যন্ত শুক্রাশয় বাদে গোটা জননাঙ্গই কেটে বাদ দিয়ে দিতে হয়। এর পরই আগের চিকিৎসকদের বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে মামলা করেন ওই ব্যক্তি। সেই মামলাতেই হাসপাতাল কর্তৃপক্ষকে ক্ষতিপূরণ বাবদ পঁয়ষট্টি হাজার মার্কিন ডলার দেওয়ার নির্দেশ দিল নান্তেস অ্যাডমিনিস্ট্রেটিভ কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Paris Cancer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE