Advertisement
০১ মে ২০২৪
Bizarre Incident

‘রাতে পার্টি আছে, ছুটি চাই’! অধস্তন কর্মীর মেসেজ পেয়ে কী জবাব দিলেন বস্?

বস্‌-এর কাছ থেকে ছুটি চাওয়ার বিষয়ে ‘সাহসিকতা’র পরিচয় দিয়ে বছরের শুরুতেই চর্চায় উঠে এসেছেন তথ্যপ্রযুক্তি সংস্থার এক কর্মী।

Boss’s Response To Employee’s Late-Night Party Leave Request Goes Viral.

ছুটি চেয়ে চর্চায় কর্মী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১৩:৩৯
Share: Save:

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ছুটির আবেদন করার কথা ভাবলেই আতঙ্কে হাড় হিম হয়ে আসে অনেকের। বস্‌-এর কাছ থেকে ছুটি চাওয়ার মতো কঠিন কাজ আর কিছু হতে পারে না, তা অনেকেই মানবেন। কিন্তু এ ক্ষেত্রে ‘সাহসিকতা’-র পরিচয় দিয়ে বছরের শুরুতেই চর্চায় উঠে এসেছেন তথ্যপ্রযুক্তি সংস্থার এক কর্মী। এবং আশ্চর্যজনক ভাবে হোয়াটস্অ্যাপে অধস্তন কর্মীর সঙ্গে কথোপকথনের স্ক্রিনশট প্রকাশ্যে এনেছেন সংস্থার সিইও অঙ্কিত অগরওয়াল।

স্ক্রিনশটে দেখা যাচ্ছে, ওই কর্মী ছুটি চেয়েছেন পার্টি করবেন বলে। তিনি সরাসরি সে কথা জানিয়েওছেন। রাতের শিফ্‌টে কাজ করা ওই কর্মী লিখেছেন, ‘‘রাতে আমার পার্টি আছে। তাই অফিসে আসা সম্ভব হবে না। আমি দুঃখিত, তবু আমার একটা দিন ছুটি চাই।’’ অধস্তন কর্মীর কাছ থেকে এমন মেসেজ পেয়ে রেগে যাওয়া অস্বাভাবিক নয়। তবে এ ক্ষেত্রে অবশ্য উল্টোটাই হয়েছে। অঙ্কিত ছুটির অনুমতি দিয়েছেন। শুধু তা-ই নয়, এক দিন তাঁকেও কনসার্টে নিয়ে যাওয়ার কথা বলেছেন কর্মীকে।

Boss’s Response To Employee’s Late-Night Party Leave Request Goes Viral.

স্ক্রিনশটে দেখা যাচ্ছে, ওই কর্মী ছুটি চেয়েছেন পার্টি করবেন বলে। ছবি: সংগৃহীত।

এই স্ক্রিনশট পোস্ট করে অঙ্কিত লিখেছেন, ‘‘যখন অধস্তন কর্মী উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যে কোনও বিষয়ে কথা বলতে স্বচ্ছন্দবোধ করে, তখন এটি সামগ্রিক সাফল্যের দিকে ইঙ্গিত করে।’’ অঙ্কিত এটি লিঙ্কডিনে পোস্ট করেছিলেন। পরে অন্যান্য সমাজমাধ্যমেও ছড়িয়ে পড়ে এটি। বেশির ভাগই অবশ্য সংস্থার উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রশংসায় পঞ্চমুখ। ছুটি চাইতে গিয়ে নিজেদের খারাপ অভিজ্ঞতার কথাও অনেকে জানিয়েছেন। তবে অনেকেরই মনে হয়েছে, প্রতিটি অফিসেকর্মী এবং বস্‌-এর সম্পর্ক এতটা সহজ-সরল হলে কাজের গুণমানও ভাল হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

boss Bizarre Incident Message Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE