Advertisement
০৪ মে ২০২৪
Viral Video

দেশলাই-লাইটার নয়, আঙুল দিয়েই গ্যাস জ্বালিয়ে ফেললেন যুবক! ঘটনার পিছনে লুকিয়ে বিজ্ঞান

আঙুল দিয়েই গ্যাসের স্টোভ জ্বালিয়ে ফেলছেন যুবক। সমাজমাধ্যমে যুবকের এমন কীর্তি দেখে চমকে গিয়েছেন অনেকেই। কী ভাবে ঘটল এমন ঘটনা?

Boy igniting gas stove with the help of his finger, video goes viral.

আঙুলেই বাজিমাত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ১৮:৪৪
Share: Save:

সমাজমাধ্যমে মাঝেমধ্যে এমন সব ভিডিয়ো চোখে পড়ে যা দেখে স্তম্ভিত হওয়া ছাড়া অন্য কোনও উপায় থাকে না। সম্প্রতি এমনই এক ভিডিয়ো হইচই ফেলে দিয়েছে নেটদুনিয়ায়। আঙুল দিয়েই গ্যাসের স্টোভ জ্বালিয়ে ফেলছে যুবক। সমাজমাধ্যমে যুবকের এমন কীর্তি দেখে চমকে গিয়েছেন অনেকেই।

এই ভিডিয়ো দেখে অনেকের মনে প্রশ্ন আসতেই পারে যে এটা কী ভাবে সম্ভব হল? বিষয়টি পুরোটাই কিন্তু বিজ্ঞান নির্ভর। ঘটনাটি ঘটেছে স্থির তড়িৎশক্তির কারণে। টুইটারে ভাইরাল সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি গ্যাস স্টোভের দিকে আঙুল করে চেয়ারে বসে রয়েছেন এক যুবক। পর ক্ষণেই একটি কম্বল নিয়ে তাঁর দিকে ছুটে এলেন আর এক জন। ছেলেটির মাথায় কম্বল জড়িয়ে, ভাল করে তাঁর চুলে ঘষে দেওয়া হল সেই কম্বল। কম্বল সরিয়ে নেওয়ার সঙ্গে সঙ্গেই জ্বলে উঠল গ্যাস স্টোভ।

ভিডিয়ো ছড়িয়ে পড়তেই অনেকে বিস্ময় প্রকাশ করেছেন। ইতিমধ্যেই ৭ লক্ষ ২৯ হাজার দর্শক ভিডিয়োটি দেখে ফেলেছেন। হাজার হাজার লোক ভিডিয়োটি পছন্দ করেছেন। অনেকেই আবার ভিডিয়োটি দেখে উদ্বেগও প্রকাশ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gas Viral Video Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE