Advertisement
২১ জুলাই ২০২৪
Bride in Denim Lehenga

ছকভাঙা সাজে ভারতীয় কনে! লাল, গোলাপি, প্যাস্টেল নয়, ডেনিম লেহঙ্গা পরেই বিয়ের মণ্ডপে নববধূ

বিবর্তন। বিয়েতে লাল, গোলাপি রঙের লেহঙ্গার পরিবর্তে প্যাস্টেল শেডের পোশাকের দাপট বেশ ক’বছর ধরেই বেড়েছিল। এ বার ডেনিমের লেহঙ্গা পরে ফ্যাশন দুনিয়ায় নজর কাড়লেন কনে।

Bride ditches regular red, wears denim lehenga designed by her father on her wedding day.

বিয়ের লেহঙ্গায় নয়া ট্রেন্ড। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১৮:০৯
Share: Save:

ভারতীয়দের বিয়ের পোশাকে বিরাট বিবর্তন। বিয়েতে লাল, গোলাপি রঙের লেহঙ্গার পরিবর্তে প্যাস্টেল শেডের পোশাকের দাপট বেশ ক’বছর ধরেই বেড়েছিল। এ বার ডেনিমের লেহঙ্গা পরে ফ্যাশন দুনিয়ায় নজর কাড়লেন কনে।

বিয়েতে একেবারে আলাদা কিছু পরার স্বপ্ন দেখেছিলেন ফ্যাশন ও জীবনশৈলী লেখিকা অহানা খোসলা। অহানার বাবা মনোভিরাজ খোসলা এক জন পোশাকশিল্পী। তবে তিনি মূলত ছেলেদের পোশাকের নকশা করেন। কন্যের বিয়ের লেহঙ্গায় বাবা বড়সড় পরিবর্তন আনলেন। বাবার নকশা করা ডেনিমের লেহঙ্গা পরেই বিয়ে করলেন অহানা। ডেনিম লেহঙ্গার সারা গা জুড়ে রঙিন সুতোর দিয়ে ফুলেল মোটিফের এমব্রয়ড্রি করা। লেহঙ্গার সঙ্গে ডেনিমের ক্রপ টপ আর নেটের ওড়না।

স্ত্রীর লেহঙ্গার সঙ্গে তাল মিলিয়ে অহানার স্বামীর পরনেও ছিল জিন্‌সের শেরওয়ানি। অহানা বলেন, ‘‘জিনসের মতো আরামদায়ক পোশাক আর হয় না। বিয়েতে আমি আরামদায়ক এবং অভিনব কিছু পরতে চেয়েছিলাম। বাবার তৈরি পোশাকটি একেবারে আমার মনের মতো হয়েছে।’’

ডেনিম লেহঙ্গার ধারণা অবশ্য নতুন নয়। বেশ কয়েক জন ভারতীয় পোশাকশিল্পী ইতিমধ্যেই ডেনিম লেহঙ্গা প্রদর্শন করেছেন বিভিন্ন ফ্যাশন শোয়ে। পারস মোদী, বরুণ বাহলের ডিজ়াইনার স্টুডিয়োতে এই ধরনের লেহঙ্গা চোখে পড়বে। তবে বিয়ের পোশাকে এমন সাহসী পদক্ষেপ এই প্রথম। হবু কনেদের কাছে নিঃসন্দেহে অহানার বিয়ের পোশাক একটি নতুন ট্রেন্ড তৈরি করল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Denim Bride Wedding Trend
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE