Advertisement
১১ মে ২০২৪
British Airways

জানলার পাশের আসন পেতে অতিরিক্ত টাকা দিয়েছিলেন, আসন পেলেন কিন্তু জানলা...

 বিমানে ওঠার পর টিকিটের নম্বর মিলিয়ে তাঁকে যেখানে বসতে দেওয়া হল, সেখানে জানলা তো নেই।

Image of one of the flight of British Airways

পছন্দের আসন পেতে গেলে টিকিটের দামের উপর দিতে হয় অতিরিক্ত মূল্য। ছবি- টুইটার

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৪৭
Share: Save:

জানলার ধারে আসন চেয়ে অতিরিক্ত মূল্য দিয়েও এমন আসন মিলল, যা দেখে তাজ্জব নেটাগরিকদের একাংশ। সম্প্রতি এক যাত্রী ব্রিটিশ এয়ারওয়েজ়ের বিমানে টিকিট কাটার সময়ই অতিরিক্ত মূল্য দিয়ে, নির্দিষ্ট ওই আসনগুলির একটি সংরক্ষণ করে রেখেছিলেন অনিরুদ্ধ মিত্তল নামে এক ব্যক্তি।

কিন্তু বিমানে ওঠার পর টিকিটের নম্বর মিলিয়ে তাঁকে যেখানে বসতে দেওয়া হল, সেখানে জানলা তো নেই। রয়েছে শুধুই বিমানের দেওয়াল। যা আদতে বিমানের দুটি জানলার মধ্যবর্তী অংশ। আর সেখানেই রয়েছে বিমানের আসন তিনটি আসন। সমাজমাধ্যমে এমন অদ্ভুত আসন ব্যবস্থার ছবি তুলে পোস্ট করেছেন অনিরুদ্ধ নিজেই। সঙ্গে লিখেছেন, “হিথরো বিমানবন্দরে নামার আগে প্রকৃতির যে মনোরম দৃশ্য, তা উপভোগ করার জন্যই অতিরিক্ত মূল্য দিয়ে টিকিট কেটে রেখেছিলাম। কিন্তু কোথায় আমার সেই আসন?”

ট্রেন, বাস বা বিমান, বাহন যাই হোক না কেন জানলার ধারের আসন সকলের প্রথম পছন্দের। বাস বা ট্রেনের ক্ষেত্রে সাধারণের জন্য আগে থেকে নিজের পছন্দের আসন সংরক্ষণ করা যায় না। শুধুমাত্র ষাটোর্ধ্ব প্রবীণ নাগরিকদের জন্য এই সুবিধা রয়েছে। তবে বিমানের ক্ষেত্রে এই সব সুবিধা রয়েছে কিন্তু তার জন্য দিতে হয় অতিরিক্ত মূল্য।

সমাজমাধ্যমে ছবিটি ছড়িয়ে পড়া মাত্রই মন্তব্যকারীরা এই বিমান সংস্থা সম্পর্কে তাঁদের ক্ষোভ উগরে দিয়েছেন। কেউ বলেছেন, “ব্রিটিশদের পুরনো অভ্যাস এখনও গেল না” আবার মজা করে একজন লিখেছেন, “ওঁরা জানেন না আপনি এখনও উইন্ডোজ় ব্যবহার করেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Airways Window
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE