Advertisement
১১ মে ২০২৪
Optical Illusion

Illusion: ছবিতে কী প্রথম দেখছেন, তা-ই নাকি বলে দেবে মানুষ কী চান সম্পর্কে

ছবির ধাঁধা বাতলে দেবে সম্পর্কের ধাঁধার সমাধান, এমন কথা শুনেছেন কখনও?

কোন প্রতিকৃতি প্রথমে দেখলেন

কোন প্রতিকৃতি প্রথমে দেখলেন ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ১৮:০৯
Share: Save:

নেটমাধ্যমে মাঝে মধ্যেই ভাইরাল হয় নানা রকমের দৃষ্টিভ্রম সংক্রান্ত ধাঁধা। কিন্তু ছবির ধাঁধা বাতলে দেবে সম্পর্কের ধাঁধার সমাধান, এমন কথা শুনেছেন কখনও? সম্প্রতি নেটমাধ্যমে ভাইরাল হয়েছে এমন একটি ছবি যা নাকি বলে দিয়ে পারে কোনও মানুষ তাঁর সঙ্গীর মধ্যে কোন গুণ খুঁজছেন।

মানসিক স্বাস্থ্য সংক্রান্ত একটি বিজ্ঞান বিষয়ক পত্রিকা ‘দ্য মাইন্ডস জার্নালে’ প্রকাশিত এই ছবিটিতে লুকিয়ে রয়েছে ৫টি প্রতিকৃতি। এর মধ্যে মানুষ যে ছবিটি প্রথম দেখতে পারবেন, তা-ই নাকি বলে দেবে সঙ্গীর মধ্যে কোন গুণ খুঁজছেন সংশ্লিষ্ট ব্যক্তি। পাশাপাশি কোন ছবিটি প্রথম দেখতে পাচ্ছেন, তা সংশ্লিষ্ট ব্যক্তির নিজের চরিত্রও নাকি চিনিয়ে দিতে পারে।

প্রকাশকদের দাবি অনুযায়ী কেউ যদি প্রথমে কোট পরিহিত এক ব্যক্তিকে দাঁড়িয়ে থাকা অবস্থায় দেখতে পান, তবে তিনি গ্রহণযোগ্যতা চাইছেন। টেবিলে অবস্থিত শিশুটিকে প্রথমে দেখার অর্থ সংশ্লিষ্ট ব্যক্তি আদর-যত্ন চাইছেন সঙ্গীর থেকে। আবার কেউ যদি প্রথমে একজন জাদুকরকে বই পড়তে দেখেন তার অর্থ তিনি আধ্যাত্মিক ভাবে যুক্ত হতে চাইছেন সঙ্গীর সঙ্গে। যিনি সাদা পোশাক পরিহিত দুই মহিলাকে দাঁড়িয়ে থাকতে দেখবেন সর্ব প্রথম, তিনি এক লড়াকু মানুষকে সঙ্গী হিসেবে চান। আর যাঁরা প্রথমেই এক জন মানুষের মুখ দেখতে পাবেন, তাঁরা চান তাঁদের ভালোবাসার মানুষটি তাঁদের বুঝুন। তবে গোটা বিষয়টি কতটা বিজ্ঞান সম্মত তা নিশ্চিত করতে অবশ্য আরও গবেষণা প্রয়োজন বলে মত বিশেষজ্ঞদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion Fun Game
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE