Advertisement
০৮ মে ২০২৪
Vishal Garg

Mass Lay off: জুম কলে দুম করে ৯০০ জন কর্মী ছাঁটাই করা সিইও এ বার নিজেই পড়লেন আইনি বিপাকে

আবারও সংবাদমাধ্যমে বিশাল গর্গকে নিয়ে চর্চা শুরু হল। না আর গণছাঁটাই নয়, এ বার আইনি বিপাকে পড়েছেন তিনি। আসল ব্যাপারটা কী?

বিশাল গর্গ

বিশাল গর্গ ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ১৪:০২
Share: Save:

গণছাঁটাই যাকে বলে ঘটনাটি ঘটেছিল ঠিক তেমনই। মাত্র তিন মিনিটের জুম কলে সংস্থার ৯০০-র বেশি কর্মীকে ছাঁটাই করে নিউইয়র্কের মর্টগেজ সংস্থা বেটার ডট কমের প্রবাসী ভারতীয় সিইও বিশাল গর্গ বছর খানেক আগে সংবাদের শিরোনামে উঠে এসেছিলেন।

আবারও সংবাদমাধ্যমে বিশাল গর্গকে নিয়ে চর্চা হল শুরু হল। না আর গণছাঁটাই নয়, এ বার আইনি বিপাকে পড়েছেন তিনি। বেটার ডট কমের এক জন প্রাক্তন কর্মী সংস্থা এবং তার প্রধান নির্বাহী বিশাল গর্গের বিরুদ্ধে মামলা দায়ের করছেন। তাঁর অভিযোগ যে, তাঁরা ডিজিটাল মর্টগেজ ফার্মের আর্থিক সম্ভাবনা এবং কর্মক্ষমতা সম্পর্কে বিনিয়োগকারীদের বিভ্রান্তিকর তথ্য দিয়েছেন।

সেই সংস্থার সেলস ও অপারেশনের প্রাক্তন এক্সিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট সারা পিয়ার্স অভিযোগ করেন, বিশাল গর্গ সংস্থার বর্তমান আর্থিক পরিস্থিতি বিনিয়োগকারীদের কাছ থেকে গোপন করে গিয়েছেন। সংস্থায় লগ্নি বাড়াতেই তিনি এই কাজ করেছেন বলে অভিযোগ।

সংস্থার তরফের উকিল কিন্তু পুরোও বিষয়টিই ‘যুক্তিহীন’ বলে দাবি করেছেন।

বিশাল গর্গ

বিশাল গর্গ

গত বছর বেটার ডট কম, অওরা অ্যাকুইজিশন ক্রপ নামক সংস্থার সঙ্গে প্রায় ৭৭০ কোটি ডলারের চুক্তি স্বাক্ষর করে। আর এই চুক্তি ঘিরেই উঠছে বিতর্ক। সারা পিয়ার্স দাবি করেছেন, সংস্থার এই আর্থিক কারচুপি বিষয়টি সামনে আনতেই তাঁকে চাকরি থেকে বার করে দেওয়া হয়। তাই তাঁকে যাবতীয় ক্ষতিপূরণ দিতে হবে বলে দাবি করছেন তিনি।

৯০০ জন কর্মীর চাকরি যিনি কেড়ে নিয়েছিলেন এখন তাঁর চাকরি নিয়েই উঠছে প্রশ্ন! আদৌ তিনি দোষী কি না, তা সময়ই বলবে। আপাতত আমেরিকার জেলা আদালতে এই মামলার শুনানি চলছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Vishal Garg CEO
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE