Advertisement
০৫ মে ২০২৪
PRS Oberoi Death

প্রয়াত ওবেরয় গোষ্ঠীর চেয়ারম্যান পৃথ্বীরাজ সিংহ ওবেরয়, শোকপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা

মঙ্গলবার সকালে মৃত্যু হয়েছে পৃথ্বীরাজ সিংহ ওবেরয়ের। দেশের হোটেল ব্যবস্থার আমূল পরিবর্তন এসেছিল পৃথ্বীরাজের হাত ধরে। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Chairman Emeritus of Oberoi Group, Prithvi Raj Singh Oberoi passes away at the age of 94.

প্রয়াত পদ্মবিভূষণ পৃথ্বীরাজ সিংহ ওবেরয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২৩ ১৩:২২
Share: Save:

প্রয়াত ওবেরয় গোষ্ঠীর চেয়ারম্যান এমেরিটাস পৃথ্বীরাজ সিংহ ওবেরয়। মঙ্গলবার সকালে মৃত্যু হয়েছে তাঁর। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯৪। দেশের হোটেল ব্যবস্থা ও ব্যবসায় এক নতুন অধ্যায়ের সূচনা হয়েছিল তাঁর হাত ধরেই।

১৯২৯ সালের ৩ ফেব্রুয়ারি দিল্লিতে জন্ম হয় পৃথ্বীরাজের। দার্জিলিঙের সেন্ট পল্‌স স্কুল থেকে পড়াশোনা শেষ করার পর সুইৎজ়ারল্যান্ডের একটি কলেজ থেকে হোটেল ম্যানেজমেন্ট নিয়ে স্নাতক পাশ করেন তিনি। বাবার মৃত্যুর পর ২০০২ সালে ইআইএইচ গ্রুপের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব সামলান পৃথ্বীরাজ। তারই উদ্যোগে দেশের বাইরেও পরিচিতি লাভ করেছে ওবেরয় গ্রুপ। দেশের একাধিক রাজ্যে ওবেরয় গ্রুপের হোটেল খোলার পাশাপাশি মিশর, ইন্দোনেশিয়া-সহ বিশ্বের বড় বড় শহরেও এই গ্রুপের হোটেল রয়েছে। দেশের পর্যটন ও হসপিট্যালিটি ক্ষেত্রে অবদানের জন্য ২০০৮ সালে পৃথ্বীরাজকে পদ্মবিভূষণ সম্মান প্রদান করা হয়।

মঙ্গলবার বিকেল ৪টের সময়ে পৃথ্বীরাজের শেষকৃত্য সম্পন্ন হবে। পৃথ্বীরাজের প্রয়াণে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে মুখ্যমন্ত্রী লেখেন, ‘‘ওবেরয় গ্রুপের চেয়ারম্যান পদ্মবিভূষণ পিআরএস ওবেরয়ের মৃত্যুতে আমি গভীর ভাবে শোকাহত। তিনি দার্জিলিঙে পড়াশোনা করেছেন, কাজকর্ম সূত্রেও তিনি পশ্চিমবঙ্গের সঙ্গে অঙ্গাঙ্গী ভাবে জড়িত। তাঁর পরিবারের প্রতি সমবেদনা রইল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death oberoi Prithvi Raj Singh Oberoi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE