Advertisement
২০ এপ্রিল ২০২৪
ice cream

Bizarre Incident: আগুনের সংস্পর্শে এসেও গলছে না আইসক্রিম! কারণ খুঁজছে প্রস্তুতকারী সংস্থাটিও

লাইটার, ব্লোটর্চ কোনও কিছুই গলাতে পারছে না আইসক্রিমকে। এমন আইসক্রিম দেখে অবাক অনেকেই। কী বলছে প্রস্তুতকারী সংস্থাটি?

গরম কড়াইয়ে আইসক্রিম রাখলে বরফের মতো শক্ত থাকছে।

গরম কড়াইয়ে আইসক্রিম রাখলে বরফের মতো শক্ত থাকছে। ছবি: প্রতীকী

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ১৪:০৭
Share: Save:

লাইটারের সংস্পর্শে এসেও গলছে না আইসক্রিম! শক্ত হয়ে আছে। এমনকি ব্লো টর্চ দিয়ে তাপ দিলেও আইসক্রিম শক্ত হয়ে আছে, গলছে না! এটা আইসক্রিম না অন্য কিছু, তাজ্জব সকলেই!

আইসক্রিম খেতে ভালবাসেন অনেকেই। আইসক্রিম খেতে খেতে তা গলে গিয়ে প্রায়ই জামাকাপড়ে মাখামাখি হয়ে যায়। আইসক্রিম বেশি তাপামাত্রায় গলে যাবে সেটাই স্বাভাবিক। কিন্তু সম্প্রতি আগুন এবং উচ্চ তাপের সংস্পর্শে রাখলেও আইসক্রিম গলে না যাওয়ার একটি ভিডিয়ো দেখে অবাক হয়েছেন অনেকে।

এই আইসক্রিমটি চিনের আইসক্রিম প্রস্তুতকারী সংস্থা ‘চিসক্রিম’-এর। এই ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, একটি গরম কড়াইয়ে আইসক্রিম রাখলে বরফের মতো শক্ত থাকছে। অনেকেই এর নেপথ্যের কারণ জানতে চেয়েছেন। এই আইসক্রিম খাওয়া আদৌ নিরাপদ কি না, তা নিয়ে অনেকেই আশঙ্কা প্রকাশ করেছেন।

তবে চিনের ওই আইসক্রিম প্রস্তুতকারী সংস্থাটির দেওয়া বিবৃতি অনুসারে, এই আইসক্রিমটির নাম ‘সল্ট কোকোনাট আইসক্রিম’ যা একেবারে নিরাপদ। আইসক্রিমটি মূলত দুধ, ক্রিম, নারকেল দুধ, কনডেন্সড মিল্ক, গুঁড়ো দুধের মতো উপকারী জিনিস দিয়ে তৈরি। ওই সংস্থাটি আরও জানিয়েছে, আইসক্রিম গলছে কি না বা কখন গলছে, তা দিয়ে আইসক্রিমের মান বিচার করা যায় না। তাদের সংস্থার আইসক্রিম সাধারণত ৩-৪ মিনিটের মধ্যে গলে যায়। এই ঘটনা একেবারে অপ্রত্যাশিত। কেন এমন হল তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ice cream China
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE