Advertisement
১৪ জুন ২০২৪
Salary

Viral News: বেতন ৪৩,০০০ টাকা, অ্যাকাউন্টে ঢুকল প্রায় দেড় কোটি! তবুও রাতারাতি পদত্যাগ কর্মচারীর

চিলির এক বেসরকারি সংস্থায় কর্মরত এক ব্যক্তির স্যালারি অ্যাকাউন্টে ব্যক্তির আসল বেতনের প্রায় ২৮৬ গুণ টাকা পাঠানো হয় সংস্থার পক্ষ থেকে।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়, প্রযুক্তিগত ত্রুটির কারণেই এমনটা হয়েছে।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়, প্রযুক্তিগত ত্রুটির কারণেই এমনটা হয়েছে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ১১:০০
Share: Save:

স্যালারি অ্যাকাউন্টে বেতন ছাড়া যখন অজান্তেই কোনও বোনাস ঢোকে, তখন আনন্দের শেষ থাকে না! আচ্ছা ভাবুন তো, কোনও এক দিন আপনার ফোনে মেসেজ ঢুকল যে আপনার স্যালারি অ্যাকাউন্টে লক্ষ লক্ষ, থুড়ি কোটি টাকা ঢুকেছে, তখন আপনার প্রতিক্রিয়া কী হবে? ভাবছেন, কেন মশকরা করছি? না! মশকরা নয়, এমনই ঘটেছে এক ব্যক্তির সঙ্গে।

গত মাসে চিলির এক বেসরকারি সংস্থায় কর্মরত এক ব্যক্তির স্যালারি অ্যাকাউন্টে ভুলবশত ব্যক্তির আসল বেতনের প্রায় ২৮৬ গুণ টাকা পাঠানো হয় সংস্থার পক্ষ থেকে। ঘটনাটি ঘটার পর সেই সংস্থার কাজ ছেড়ে দেন এবং উচ্চপদস্থ আধিকারীকদের আশ্বাস দেন যে, তিনি কোম্পানির সব বাড়তি টাকা ফিরিয়ে দেবেন। তার পর থেকেই আর কোনও খোঁজ মিলছে না তাঁর।

স‌ংস্থার পক্ষ থেকে জানানো হয়, প্রযুক্তিগত ত্রুটির কারণেই এমনটা হয়েছে। ওই কর্মচারীর আসল বেতন ছিল ভারতীয় টাকার মূল্যে ৪৩,০০০ আর গত মাসে তাঁর অ্যাকাউন্টে ১ কোটি ৪২ লক্ষ টাকা পাঠানো হয়।

মে মাসের ৩০ তারিখে ওই ব্যক্তিকে জানানো হয় সংস্থার তরফ থেকে ভুলবশত তাঁর কাছে বেশি টাকা পাঠানো হয়েছে। তাই ব্যাঙ্কে গিয়ে অতিরিক্ত টাকাটা ওই ব্যক্তিকে জমা দিতে হবে। জুন মাসের ২ তারিখ ওই ব্যক্তি নিজের পদ থেকে পদত্যাগ করেন আর সংস্থাকে আশ্বাস দেন যে, তিনি অতিরিক্ত টাকা ফেরত দিয়ে দেবেন। কিন্তু তার পরেই বেপাত্তা সেই কর্মচারী। সংস্থার প‌ক্ষ থেকে সেই ব্যক্তির বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হলেও এখনও কোনও খোঁজ মেলেনি তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Salary Chile
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE