Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Nails

Nails in stomach: পেটে ব্যথায় কাবু, অস্ত্রোপচার করে মিলল ২৩৩ টি কয়েন, পেরেক আর চুম্বক! হতবাক চিকিৎসকরা

বছর ৩৫-এর এক ব্যক্তির পেটে হঠাৎ করে যন্ত্রণা শুরু হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এন্ডোস্কোপি করেই চক্ষু চড়কগাছ চিকিৎসকদের!

কয়েন, ব্যাটারি, চুম্বক, স্ক্রু এবং কাচের টুকরো—পেট না কি লোহার দোকান বুঝে ওঠা দায়!

কয়েন, ব্যাটারি, চুম্বক, স্ক্রু এবং কাচের টুকরো—পেট না কি লোহার দোকান বুঝে ওঠা দায়!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৮:০১
Share: Save:

তুরস্কের এক ব্যক্তির পেটে কয়েকশ কয়েন, পেরেক, ব্যাটারি এবং কাচের টুকরোর হদিস পেয়ে বিস্মিত হয়ে পড়েন চিকিৎসকরা।

বছর ৩৫-এর সেই ব্যক্তির পেটে হঠাৎ করে যন্ত্রণা শুরু হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। আল্ট্রাসাউন্ড এবং এক্স-রে ব্যবহার করে এন্ডোস্কোপি করার পর চক্ষু চড়কগাছ চিকিৎসকদের! ব্যক্তির পেটে ২৩৩ রকমের জিনিসের খোঁজ পেলেন তাঁরা। কয়েন, ব্যাটারি, চুম্বক, স্ক্রু এবং কাচের টুকরো—পেট না কি লোহার দোকান বুঝে ওঠা দায়!

হাসপাতালের এক চিকিৎসক বলেন, ‘‘অস্ত্রোপচারের সময় দেখা গিয়েছে ব্যক্তির পাকস্থলির প্রাচীরে দু’টি পেরেক একবারে গেঁথে গিয়েছিল, বৃহদন্ত্রে বিভিন্ন ধাতব সামগ্রী ও পাথরও পাওয়া যায়। ব্যক্তির পেট থেকে ২৩৩ রকম জিনিস বার করতে আমারা সফল হয়েছি।’’

চিকিৎসকরা জানান, এই রকমটা সুস্থ মানুষের ক্ষেত্রে সচরাচর শোনা যায় না। শিশু কিংবা মানসিক ভারসাম্যহীন ব্যক্তিদের ক্ষেত্রে এই ঘটনাটা প্রায়ই ঘটতে দেখা যায়।

যদিও ঠিক কী ভাবে ব্যক্তির পেটে এই জিনিসগুলি গেল— তা জানা যায়নি। আপাতত সেই ব্যক্তি একেবারে সুস্থ আছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE