Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Types of Condoms

ত্বকের রঙের সঙ্গে মিলিয়ে কন্ডোম কিনতে চান? সুখ বাড়াতে বাজারে আসছে নতুন চারটি রং

কন্ডোম পরেও যৌনজীবনের সুখ যথেষ্ট উপভোগ করা যায়। আর সে কারণেই বাজারে এত রকম কন্ডোমের বাহার! নতুন কী ধরনের কন্ডোম আসছে বাজারে?

Condom

রং মিলিয়ে কিনুন কন্ডোম। ছবি: শাটারস্টক

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১৬:৪৯
Share: Save:

কেউ মনে করেন কন্ডোম পরলে শারীরিক মিলন সম্পূর্ণ উপভোগ করা যায় না! কেউ আবার যৌনতার সময় ‘তৃতীয় বস্তু’-র উপস্থিতি মেনে নিতে পারেন না! তবে কন্ডোম ছাড়া সুরক্ষিত মিলন অসম্ভব। তাই এর ব্যবহারও আবশ্যিক। কেবল গর্ভনিরোধক হিসাবেই নয়, সংক্রমণের ঝুঁকি এড়াতেও কন্ডোম ছাড়া সঙ্গম না করাই শ্রেয়। কন্ডোম পরেও যৌনজীবনের সুখ যথেষ্ট উপভোগ করা যায়। আর সে কারণেই বাজারে এত রকম কন্ডোমের বাহার!

সম্প্রতি ইংল্যান্ডের কন্ডোম প্রস্তুতকারী সংস্থা ‘রোম’ এ বার বাজারে আনল ত্বকের রঙের সঙ্গে মানানসই চার ধরনের কন্ডোম। সংস্থার মতে, ত্বকের রক্ষের সঙ্গে মিলিয়ে এই প্রথম কোনও সংস্থা কন্ডোম বের করেছে। চার ধরনের কন্ডোমের মধ্যে রয়েছে আসল ল্যাটেক্স, হালকা বাদামি, মাঝারি বাদামি ও গাঢ় বাদামি রঙের কন্ডোম। গায়ের রঙের সঙ্গে মানাসই ১২ টি কন্ডোমের দাম ১৯ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ১৫৫৫ টাকা)। ১৭ এপ্রিল থেকে বাজারে আসবে এই কন্ডোম।

রঙের ধরন ছাড়াও সংস্থার তরফে বিভিন্ন মাপের কন্ডোমও বের করা হয়েছে।

রঙের ধরন ছাড়াও সংস্থার তরফে বিভিন্ন মাপের কন্ডোমও বের করা হয়েছে। ছবি: সংগৃহীত।

রঙের ধরন ছাড়াও সংস্থার তরফে বিভিন্ন মাপের কন্ডোমও বের করা হয়েছে। এদের মধ্যে আবার রকমারিও আছে। যেমন, এক্সট্রা লুব্রিকেটেড, আলট্রা থিন, আলট্রা ডিউরেবল। সংস্থার দাবি, ‘‘এর আগে কন্ডোম কেনার ক্ষেত্রে মানুষের কাছে ত্বকের রং অনুয়ায়ী বাছাই করার তেমন সুযোগ ছিল না। এই কন্ডোম ব্যবহার করার সময় যৌনসুখ ও পরিতৃপ্তি আরও বাড়বে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Condom
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE