Advertisement
০৩ মে ২০২৪
Condom

এক বছরে ৯,৯৪০টি কন্ডোমের অর্ডার! কারণ জানতে কৌতূহলী ডেলিভারি অ্যাপ কর্তৃপক্ষও

২০২৩ সালে ৯,৯৪০টি কন্ডোমের অর্ডার দিয়েছেন এক ব্যক্তি! ক্রেতাকে দাঁড়িয়ে কুর্নিশ করল ডেলিভারি অ্যাপ।

symbolic image.

কন্ডোম অর্ডার করে চর্চায় এক ব্যক্তি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৪ ১৬:৩২
Share: Save:

গোটা বছরে মোট ৯৯৪০টি কন্ডোম অর্ডার করেছেন দিল্লির এক বাসিন্দা। ২০২৩ সালের শেষ দিনে এমনই চমকপ্রদ তথ্য প্রকাশ্যে এনেছে ডেলিভারি অ্যাপ সংস্থা ব্লিঙ্কিট। বছরের শেষ লগ্নে এসে অধিকাংশ সংস্থাই তাদের সারা বছরের বিক্রির পরিসংখ্যান প্রকাশ্যে আনে। তবে বারো মাসে প্রায় দশ হাজার কন্ডোম অর্ডারের ঘটনায় বিস্মিত হয়েছেন ডেলিভারি অ্যাপ সংস্থার কর্তৃপক্ষও।

ওই অনলাইন সংস্থার তথ্য বলছে, দক্ষিণ দিল্লির এক ব্যক্তি তাঁদের মারফত প্রায় প্রতিদিনই কন্ডোম অর্ডার করেছেন। রোজ প্রায় ২৭টি করে কন্ডোম কিনতেন ওই ব্যক্তি। অঙ্কের হিসাব বলছে, প্রতি এক ঘণ্টায় একটি করে কন্ডোম ব্যবহার করলে তবেই গোটা বছরে এতগুলি কন্ডোমের দরকার পড়ে। এই তথ্য জানার পর অবশ্য অনেকেই কৌতূহলী হয়ে পড়েছেন বিষয়টি নিয়ে। সুরক্ষিত শারীরিক সম্পর্কের জন্য কন্ডোমের ব্যবহার গুরুত্বপূর্ণ। অর্ডারের পরিসংখ্যান কৌতূহলের জন্ম দিচ্ছে অনেকের মনেই।

তবে এখানেই শেষ নয়। এমন বেশ কিছু অর্ডারের তথ্য ব্লিঙ্কিট জানিয়েছে, সেগুলিও বেশ কৌতূহলের উদ্রেক করে। এই যেমন, এক মাসে ৩৮টি অন্তর্বাস অর্ডার করেছেন এক জন। আবার আগের বছরে এক ব্যক্তির কাছ থেকে ৪৮৩২টি সাবানেরও অর্ডার পেয়েছে তারা। হায়দরাবাদ থেকে এক জন সারা বছরে ১৭ হাজার কেজি চাল অর্ডার করেছেন। এমন ভূরি ভূরি উদাহরণ থাকলেও এক বছরে এতগুলি কন্ডোম অর্ডারের বিষয়টি নিয়েই সবচেয়ে বেশি চর্চা শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Condom sell
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE