Advertisement
০২ মে ২০২৪
Money Fraud

নয়া ফাঁদ! অচেনা নম্বর থেকে ফোন, মেসেজ আসেনি, অথচ ব্যাঙ্ক থেকে উধাও দেড় লক্ষ টাকা

ফোন কিংবা মেসেজ, কিছুই আসেনি। কিন্তু অ্যাকাউন্ট থেকে উধাও কয়েক লক্ষ টাকা। কী ভাবে ফাঁদ পাতল প্রতারকরা, তা অনুসন্ধান করে দেখছে পুলিশ।

কোন চোরা ফাঁদ পেতে টাকা হাতানো হয়েছে, তা খতিয়ে দেখছে দিল্লি পুলিশ।

কোন চোরা ফাঁদ পেতে টাকা হাতানো হয়েছে, তা খতিয়ে দেখছে দিল্লি পুলিশ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১২:০৪
Share: Save:

অনলাইনে আর্থিক প্রতারণার অভিযোগ নতুন নয়। প্রায় প্রতি দিনই কেউ না কেউ ফাঁদে পা দেন প্রতারকদের। কিন্তু প্রতিটি ঘটনা প্রায় একই ধরনের। সাম্প্রতিক কালের একটি ঘটনায় ছড়িয়েছে আতঙ্ক। দিল্লির বাসিন্দা পেশায় শিক্ষক এক ব্যক্তির প্রায় দেড় লক্ষ টাকা খোয়া গিয়েছে । কিন্তু তার আগে কোনও মেসেজ, ওটিপি কিংবা লিঙ্ক, কিছুই আসেনি মোবাইলে। কোন চোরা ফাঁদ পেতে টাকা হাতানো হয়েছে, তা খতিয়ে দেখছে দিল্লি পুলিশ।

প্রতারিত ওই শিক্ষক ঘটনার দিন সন্ধ্যায় বাজার করতে গিয়েছিলেন। কিছু ক্ষণ পর তিনি বাড়ি ফিরতেই একটি মেল ঢোকে মোবাইলে। মেল খুলতেই চক্ষু চড়কগাছ। ৩ ঘণ্টায় তাঁর দু’টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রায় ৮ বার টাকা কেটে নেওয়া হয়েছে। এসবিআই-এ ওই ব্যক্তির দু’টি অ্যাকাউন্ট। প্রথম অ্যাকাউন্ট থেকে তোলা হয়েছে ৯৫ হাজার টাকা। দ্বিতীয় অ্যাকাউন্ট থেকে তোলা হয়েছে ২০ হাজার টাকা। কিন্তু আশ্চর্যজনক ভাবে প্রতারিত ব্যক্তির কাছে এই সংক্রান্ত কোনও ফোন কিংবা মেসেজও আসেনি।

অভিযোগ দায়ের হওয়ার পর পুরো বিষয়টি নিয়ে অনুসন্ধান শুরু করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, প্রতারকরা সরাসরি মোবাইলে থাকা ব্যাঙ্কিং অ্যাপের মাধ্যমে অ্যাকাউন্ট হ্যাক করেছে। সেখান থেকে পর পর টাকা তুলেছে। বিষয়টি গোচরে আসার পর সব ক’টি অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Money Fraud Hacker
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE