Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
old age home

ফলের রস ভেবে বাসন মাজার তরল খাওয়ানোর অভিযোগ বৃদ্ধাবাসের বিরুদ্ধে, মৃত্যু বৃদ্ধার

বৃদ্ধার পরিবারের অভিযোগ, আঙুরের রসের বদলে বৃদ্ধাবাসের কর্মীরা ভুল করে নবতিপর বৃদ্ধাকে বাসন মাজার তরল সাবান খাইয়ে দেন! তাতে জেরেই মৃত্যু হয় বৃদ্ধার। আমেরিকার ক্যালিফোর্নিয়ার ঘটনা।

গাফিলতির অভিযোগে সাসপেন্ড একাধিক কর্মচারী।

গাফিলতির অভিযোগে সাসপেন্ড একাধিক কর্মচারী। ছবি-প্রতীকী

সংবাদ সংস্থা
ক্যালিফোর্নিয়া শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ১৫:৪৮
Share: Save:

বছর ৯৩-এর গারট্রুড এলিজাবেথ মারিসন ম্যাক্সওয়েল বেশ কিছু দিন ধরেই ডিমেনশিয়াতে ভুগছিলেন। পরিবারের পক্ষ থেকে তাঁকে একটি বৃদ্ধাবাসে রাখা হয়। অভিযোগ, সেখানেই ফলের রসের বদলে তাঁকে খাইয়ে দেওয়া হয় বাসন মাজার তরল সাবান! আর তাতেই মৃত্যু হয়েছে তাঁর। ক্যালিফোর্নিয়ার সান মাতিয়ো অঞ্চলের ঘটনা। তদন্ত চললেও নিজেদের গাফিলতির কথা কার্যত স্বীকার করে নিয়েছেন বৃদ্ধাবাস কর্তৃপক্ষ।

‘অ্যাট্রিয়া পার্ক সিনিয়র লিভিং ফেসিলিটি’ নামের একটি বৃদ্ধাবাসে থাকতেন ওই বৃদ্ধা। ডিমেনশিয়া বা স্মৃতিভ্রংশের সমস্যা থাকায় রোজকার খাবারও খাইয়ে দিতে হত তাঁকে। প্রশাসন সূত্রে খবর, ওই বৃদ্ধাবাসের কর্মচারীরা আঙুরের রস ভেবে ভুল করে বাসন মাজার তরল সাবান খাইয়ে দেন তাঁকে। ভুল বুঝতে পেরে তড়িঘড়ি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি নবতিপর বৃদ্ধাকে।

হোম কর্তৃপক্ষ জানিয়েছেন, যে কর্মচারীদের গাফিলতিতে এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ, ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে তাঁদের। ওই বৃদ্ধার আট সন্তান ও ২০ জন নাতি-নাতনি আছেন বলে জানা গিয়েছে। মৃতার বাড়ির লোকদের প্রতি সমবেদনা জানিয়ে, স্থানীয় প্রশাসনের সঙ্গে সব রকম সহযোগিতা করার আশ্বাসও দিয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE