Advertisement
০৭ মে ২০২৪
Dia Mirza

করোনা এনেছে সাজে বদল, কাফতানেই হচ্ছে এখন বাজিমাত 

গত বছর গ্রীষ্মে যেই ঘরবন্দি হলেন মানুষে, তখন থেকে ধীরে ধীরে নতুন ভাবে জায়গা করে নিল এই পোশাক।

কাফতানে নায়িকারা

কাফতানে নায়িকারা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২১ ১৫:২৯
Share: Save:

কাফতান ঘরে পরার পোশাক বলেই পরিচিত ছিল এককালে। আর সমুদ্র সৈকতে গিয়ে পার্টি রঙিন করতে কেউ কেউ নানা রঙের কাফতান পরতেন। কিন্তু এখন সেই কাফতানই বিয়েবাড়ির পোশাকের তালিকায়।

ফ্যাশন জগতে কাফতানের গুরুত্ব বেড়েছে করোনার কবলে পড়া সময়ে। গত বছর গ্রীষ্মে যেই ঘরবন্দি হলেন মানুষে, তখন থেকে ধীরে ধীরে নতুন ভাবে জায়গা করে নিল এই পোশাক। ঢোলাঢালা এই পোশাক ঘরে পরে আরাম। আবার দেখতেও সুন্দর। ঘরে পরার পোশাকেও যাতে যথেষ্ট বৈচিত্র থাকে, তা-ই ছিল মূল লক্ষ্য। তবে ডিজাইনারদের নজর পড়তে কাফতান এখন তারকাদের পছন্দের বেশ হয়ে উঠেছে। ঘরোয়া পার্টি শুধু নয়, বিয়েবাড়িতেও প্রথম সারির ডিজাইনারদের তৈরি কাফতানে দেখা যাচ্ছে অনেককে।

কে কেমন কাফতান পরলেন, তা এখন রীতিমতো আলোচ্য বিষয়। আবার গরম এসেছে। করোনার আতঙ্কও বেড়েছে। ঘরে থাকার সময়টা ফের বাড়ছে। সব মিলে আবারও ফিরেছে কাফতানের সময়। তবে শুধু ঘরে আর নয়। এই গ্রাষ্মে তেমন একটা পোশাকে সামাজিক অনুষ্ঠানে গেলে মন্দ কী? আলমারিতে একটা ডিজাইনার কাফতান থাকলে নানা ভাবে সেজে ফেলা যায় এই মরসুমে।

বলি-জগতের অনেককেই এখন দেখা যায় নানা ধরনের কাজ করা কাফতান পরতে। সিল্ক, সুতি, নেট— বিভিন্ন জিনিসে তৈরি হচ্ছে এই পোশাক। ডিজাইনারের পছন্দে কখনও তা হাঁটু পর্যন্ত তো কখনও গোড়ালি ছুঁচ্ছে কাফতান। উজ্জ্বল রঙা শিফনের কাফতানও এখন তারকাদের পছন্দের তালিকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE