Advertisement
০৭ মে ২০২৪
disneyland

আট বছর ধরে রোজ নিয়ম করে ডিজ়নিল্যান্ডে যেতেন প্রৌঢ়, কিন্তু কেন?

২০১২ থেকে ২০২০ সাল পর্যন্ত প্রতি দিন এক বার করে ডিজ়নিল্যান্ডে যেতেন ৫০ বছর বয়সি জেফ রেইটজ়। কিন্তু এর কারণ কী?

সর্বাধিক ডিজ়নিল্যান্ড পরিদর্শনের জন্য তাঁকে বিভিন্ন সম্মানে ভূষিত করা হয়েছে।

সর্বাধিক ডিজ়নিল্যান্ড পরিদর্শনের জন্য তাঁকে বিভিন্ন সম্মানে ভূষিত করা হয়েছে। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৬:০৫
Share: Save:

আমেরিকার ডিজ়নিল্যান্ডে যাওয়া অনেকের কাছেই স্বপ্নের মতো। এক বার গেলে সেই স্মৃতি নিয়ে কাটিয়ে দেওয়া যায় সারা জীবন। সেই স্বপ্নের মতো জায়গায় নিয়মিত গিয়ে রেকর্ড গড়েছেন ক্যালিফোর্নিয়ার বাসিন্দা ৫০ বছর বয়সি অবসরপ্রাপ্ত জেফ রেইটজ়। ২০১২ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত প্রতি দিন তিনি এক বার করে পার্কে গিয়েছেন। ঘুরেছেন। সময় কাটিয়ে আবার চলে এসেছেন। আট বছর ধরে নিয়ম করে এই কাজটি করেছেন তিনি। সর্বাধিক ডিজ়নিল্যান্ড পরিদর্শনের জন্য তাঁকে বিভিন্ন সম্মানে ভূষিত করা হয়েছে।

রিটজ় ডিজ়নিল্যান্ডে প্রথম এসেছিলেন বছর দশেক আগে। যে সংস্থায় চাকরি করতেন, সেখান থেকেই এই পার্কের একটি পাশ পেয়েছিলেন। একাই এসেছিলেন। প্রথম বার এসে এত ভাল লেগে গিয়েছিল যে, পরের দিন আবার ছুটে এসেছিলেন। এই ঘটনার বছর দুয়েক পরেই তিনি চাকরি থেকে অবসর নেন। তার পর থেকেই রোজ এক বার করে ডিজ়নিল্যান্ডে ঘুরতে আসতেন। ২০২০ সালে কোভিড আসায় রিটজ়ের ডিজনিতে আসা বন্ধ হয়ে যায়। কিন্তু তত দিনে তিনি ইতিহাস গড়ে ফেলেছেন। তিনিই প্রথম যিনি, আট বছর ধরে প্রতি দিন এখানে এসেছেন।

অন্য কোথাও না গিয়ে কেন এখানেই প্রতি দিন ছুটে আসতেন তিনি? রিটজ়ের কথায়, ‘‘আমার আসলে এই জায়গাটির সঙ্গে একটা বন্ধুত্ব তৈরি হয়ে গিয়েছে। এখানে প্রতি দিন কত নতুন মানুষ আসেন। তাঁদের সঙ্গে গল্প করে, চারপাশ ঘুরে আমার সময় কেটে যেতে। এক দিনের জন্যও এখানে আসতে একঘেয়ে লাগেনি। তা ছাড়া, এখানকার খরচও অনেক কম। অনেকেই ভাবেন, এখানে আসতে গেলে বোধ হয় প্রচুর টাকা লাগে। তা একেবারেই নয়। এখানকার খাবারের মানও অত্যন্ত ভাল আর সস্তা। এই আট বছরে আমার এখানে আসতে বিশেষ কোনও খরচ হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

disneyland
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE