Advertisement
০৭ মে ২০২৪
Food Delivery App

Domino’s pizza: সুইগি-জোম্যাটোতে আর না-ও পাওয়া যেতে পারে পছন্দের পিৎজা! কেন এমন সিদ্ধান্ত

ডমিনোজ কর্তৃপক্ষ জানাচ্ছেন, এই অ্যাপগুলি আর যদি কমিশন বাড়ায়, তা হলে তাঁদের লাভের উপর ব্যাপক প্রভাব ফেলবে।

অ্যাপ খুললে আর পছন্দের পিৎজা পাবেন না?

অ্যাপ খুললে আর পছন্দের পিৎজা পাবেন না?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১৭:৩৩
Share: Save:

আর হয়তো সুইগি, জোম্যাটোর মতো অনলাইন খাদ্যসরবরাহকারী সংস্থায় মিলবে না ডোমিনোজের পিৎজা। এই সব খাদ্যসরবরাহকারী অ্যাপগুলির কমিশন নেওয়ার পরিমাণ দিন দিন বাড়িয়েই চলেছে বলে দাবি ডোমিনোজ সংস্থার। এই কারণেই তারা অনলাইনে খাবার সরবরাহের পরিবর্তে অফলাইনেই ব্যবসা করার ক্ষেত্রে বেশি মনযোগ দিচ্ছে। ডোমিনোজ সংস্থার তরফে ‘কম্পিটিশন কমিশন অব ইন্ডিয়া’(সিসিআই)-এর কাছে লিখিত অভিযোগ জানানো হয়েছে খাদ্যসরবরাহকারী অ্যাপগুলির বিরুদ্ধে। ডোমিনোজ ছাড়াও আরও অনেক রেস্তরাঁও সিসিআই- এর কাছে এই বিষয় অভিযোগ জানিয়েছে।

‘ন্যাশনাল রেস্তরাঁ অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া’ সুইগি আর জোম্যাটোর বিরুদ্ধে একই রকম অভিযোগ তুলেছে। তাঁরা জানিয়েছে, এই অনলাইন অ্যাপগুলি বিভিন্ন রেস্তরাঁ থেকে প্রায় ২০-৩০ শতাংশ কমিশন নিতে শুরু করেছে, যা কখনওই মেনে নেওয়া যায় না। এই বিষয় সিসিআই সুইগি ও জোম্যাটোর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে।

ডমিনোজ কর্তৃপক্ষ জানাচ্ছেন এই অ্যাপগুলি আর যদি কমিশন বাড়ায় তা হলে তাঁদের লাভের উপর ব্যাপক প্রভাব ফেলবে। এমনটা চলতে থাকলে রেস্তরাঁগুলি দাম বাড়াতে বাধ্য হবে। খাদ্যসরবরাহকারী অ্যাপগুলির অধিক কমিশন নিয়ে কিছু রেস্তরাঁগুলিকে বাড়তি সুবিধা করে দিচ্ছে, এমন অভিযোগও তুলেছে ডমিনোজ। সুইগি, জোম্যাটোর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ সত্যি কি না, তা যাচাই করে দেখছে সিসিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE