Advertisement
১৯ মে ২০২৪
Emotional Story

ঠাঁয় দাঁড়িয়ে গাড়ি দেখতেন, লক্ষ্য করে চালক খেলনা ট্রাক উপহার দিলেন প্রতিবন্ধীকে

‘কোয়াড্রিপ্লেজিক সেরিব্রাল পলসি’তে আক্রান্ত। শারীরিক কষ্ট উপেক্ষা করেই ট্রাক দেখতে আসতেন এক যুবক। সেটা লক্ষ করে একটি খেলনা গাড়ি উপহার দিলেন এক চালক।

খেলনা ট্রাকটি  উপহার পেয়ে স্বাভাবিক ভাবেই খুশি চেস্টার্স এবং তাঁর পরিবার।

খেলনা ট্রাকটি উপহার পেয়ে স্বাভাবিক ভাবেই খুশি চেস্টার্স এবং তাঁর পরিবার। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
টেক্সাস শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ১৯:২৫
Share: Save:

অ্যালেক্স চেস্টার্স। আমেরিকার বাসিন্দা ২৭ বছর বয়সি এই যুবক ‘কোয়াড্রিপ্লেজিক সেরিব্রাল পলসি’তে ভুগছেন। গাড়ি দেখতে ভালবাসেন চেস্টার্স। একা একা হাঁটাচলা করার শক্তি নেই। তাই প্রতি দিন বিকালে বাবা এবং দাদার সঙ্গে বাড়ির কাছের একটি ব্রিজের পাশে গিয়ে দাঁড়ান। সামনে দিয়ে নানা ধরনের গাড়ি যায়। মন ভরে সেগুলি দেখেন। বিশেষ করে ট্রাক তাঁর খুব পছন্দের। ট্রাকের হর্ন, গাড়ির সামনের আলো তাঁকে উত্তেজিত করে তোলে।

ট্রাক দেখে চেস্টার্সের এই আনন্দ বেশ কিছু দিন ধরেই লক্ষ করছিলেন একজন ট্রাক চালক। শারীরিক কারণে ওই যুবকের দাঁড়াতে কষ্ট হত। বেশি ক্ষণ দাঁড়াতেও পারতেন না। সেটা লক্ষ করেন ওই চালক। শারীরিক কষ্ট উপেক্ষা করে ট্রাক দেখতে আসার এই অদম্য ইচ্ছে মুগ্ধ করে তাঁকে। তিনি ঠিক করেন চেস্টার্সকে একটি খেলনা ট্রাক উপহার দেবেন। তা হলে প্রতি দিন আর কষ্ট করে আর তাঁকে আসতে হবে না। সেই মতো এক দিন বিকালে চেস্টার্স গাড়ি দেখতে আসার আগেই একটি খেলনা ট্রাক কিনে সেখানে রেখে আসেন।

খেলনা গাড়ি হলেও আসল ট্রাকের মতোই বেশ কিছু সুবিধা রয়েছে। নিজের পরিচয় দিয়ে কেন তিনি উপহারটি দিলেন, সেটি একটি কাগজে লিখেও রেখে আসেন। বাবার হাত ধরে চেস্টার্স যখন সেখানে আসেন খেলনা গাড়িটা দেখে অবাক হন। খেলনাটির সঙ্গে থাকা চিরকূটটি পড়ার পর তাঁরা পুরোটা বুঝতে পারেন। এক জন অপরিচিত মানুষের কাছ থেকে এমন উপহার পেয়ে স্বাভাবিক ভাবেই খুশি চেস্টার্স এবং তাঁর পরিবার। ফেসবুকের মাধ্যমে এই ঘটনার কথা চাউর হতেই মুহূর্তে তা ভাইরাল হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

love Gift Relationship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE