Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

Nail Trend: নখের উপরই যেন কার্টুনের দুনিয়া! নেটমাধ্যমের দৌলতে আর কত দেখবেন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৫ জুলাই ২০২১ ১৯:০৭
এমন নখ দেখেছেন আগে?

এমন নখ দেখেছেন আগে?
ছবি: সংগৃহীত

নেটমাধ্যমে অত্যন্ত অদ্ভুত কিছু সাজ জনপ্রিয় হয়ে ওঠে। কিন্তু কাদের যে এগুলি পছন্দ, সেটাই বোঝা দায়! ভ্রু জুড়ে অভ্র, চোখের পাতায় বিনুনি, নাকের চুলে মেকআপ— নেটমাধ্যমের দৌলতে অনেক কিছু দেখে ফেলল দুনিয়া। এগুলির মধ্যে সাম্প্রতিকতম পাগলামি— ডাক নেল! সেটা কী রকম, জেনে নেওয়া যাক।

Advertisement

সাধারণত আমরা যখন ম্যানিকিওর করাই, লম্বা নখ রাখলে উপরের অংশটা গোল করে কাটা হয়, কিংবা একটু সরু করে কাটা হয়। ফ্রেঞ্চ ম্যানিকিওরে অনেক সময় উপরটা চৌকে আকারেও কাটা হয়। ডাক নেলের বিষয়টা অনেকটা আলাদা। উপরের অংশটাই বরং আসল নখের তুলনায় চওড়া এবং অনেকটা জায়গা জুড়ে।

এতে সুবিধা একটাই। অনেক ধরনের সৃষ্টিশীলতার জায়গা তৈরি হয়। অনেক বেশি আঁকিবুকি কাটা যায়। রং-চং করার রাস্তা খুলে যায়। কিন্তু তাতে কী সব সময় মঙ্গল? নেটমাধ্যমে ডাক নেলের নিদর্শন দেখলে তা খুব একটা বলা যায় না।

ডোনাল্ড ডাক, বার্বি, মিনিয়ন, ইমোজি, ইউনিকর্ন— কী না লাগাচ্ছেন মেয়েরা নখের উপর! সম্ভবত সেখান থেকেই এই সাজের নামকরণ। কমবয়সিদের মধ্যে বেশ জনপ্রিয় হয়েছে এই নখের স্টাইল। তাঁদের ইনস্টাগ্রাম ভরে যাচ্ছে নখের ছবিতে। তবে আশা করা যায়, যে কোনও নতুন ঝোকের মতো এটাও খুব তাড়াতাড়ি উধাও হয়ে যাবে।

আরও পড়ুন

Advertisement