Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

Puja Fashion Tips: পুজোয় প্রথম বার প্রেমিকের সঙ্গে বেরোবেন? কোন ধরনের পোশাকে সাজবেন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ অক্টোবর ২০২১ ১১:১৫
পুজোয় প্রথম বার প্রেমিকের সঙ্গে বেরনোর অনুভূতিটা একেবারেই অন্যরকম।

পুজোয় প্রথম বার প্রেমিকের সঙ্গে বেরনোর অনুভূতিটা একেবারেই অন্যরকম।

প্রেমে পড়ার পর থেকে পুজোর দিনগুলির জন্যই অপেক্ষা করছিলেন! একসঙ্গে সেজেগুজে ঠাকুর দেখা, নিজস্বী তোলা, খাওয়াদাওয়া— এই সবের স্বাদ পেতে হবে না! বছরের অন্যান্য সময় যদি একসঙ্গে সময় কাটিয়েও থাকেন, পুজোয় প্রথম বার প্রেমিকের সঙ্গে বেরনোর অনুভূতিটা কিন্তু একেবারেই অন্যরকম। শাড়িতে-স্কার্টে-বাহারি কুর্তায় হয়ে উঠুন অনন্যা!

শাড়ি
প্রথম বার প্রেমিকের সঙ্গে বেরোবেন আর শাড়ি পরবেন না, তাও কী হয়! পরতে পারেন সিল্ক বা লিনেনের শাড়ি। লিনেনের শাড়ির মধ্যে এই পুজোয় লিনেন ঢাকাইয়ের খুব চল হয়েছে। সন্ধের সাজে জরি পাড় লিনেনের শাড়িও পরতে পারেন। আর সিল্ক তো চিরন্তনী। তবে অনেকেই হ্যান্ডলুমের শাড়িও পছন্দ করে। আর এখন তো হ্যান্ডলুমের শাড়ির বৈচিত্রও প্রচুর। হ্যান্ডলুম বা লিনেনের শাড়ি পরলে সঙ্গে পরতে পারেন রুপোলি গয়না।

কুর্তা-পালাজো
যেদিন শাড়ি পরবেন না, সেইদিন পরতে পারেন কুর্তা-পালাজো। পুজোর সাজে শর্ট কুর্তার ভালই রমরমা। হলুদ, নীল বা লাল গাঢ় রঙের কুর্তা বাছুন। সঙ্গে পরতে পারেন প্রিন্টেড পালাজো। কুর্তা-পালাজো পরলে কানে পরুন লম্বা নজরকাড়া দুল।

Advertisement
প্রথমবার প্রেমিকের সঙ্গে বেরোবেন আর শাড়ি পরবেন না, তাও কী হয়!

প্রথমবার প্রেমিকের সঙ্গে বেরোবেন আর শাড়ি পরবেন না, তাও কী হয়!


লং স্কার্ট- টপ
সারা বছর কুর্তা পরে আর কুর্তা পরতে ইচ্ছে করছে না? স্কার্ট ও শর্ট টপও পরতে পারেন। সেই সঙ্গে মাথায় লাগাতে পারেন বাহারি স্কার্ফ! স্কার্ট পরলে অবশ্যই সঙ্গে পরুন একটু হিল দেওয়া জুতো।

মেখলা
শাড়ির বিকল্প হতে পারে কিন্তু মেখলা। আসামের এই পোশাক পছন্দ করেন অনেকেই। শাড়ি পরে পরে একরকম লাগলে প্রেমিকের সঙ্গে বেরোনোর দিন পরতে পারেন মেখলা। একটু বৈচিত্রও হল, আবার একটু শাড়ির ছোঁয়াও থাকল।

আরও পড়ুন

Advertisement