Advertisement
০২ মে ২০২৪
COVID 19

করোনার দাওয়াই পেঁয়াজ আর বিট নুন? নেটমাধ্যমে ছড়িয়ে পড়া এই দাবি কত দূর সত্যি?

পাল্লা দিয়ে বাড়ছে করোনা সংক্রান্ত নানা টোটকা চিকিৎসার কথা। ঠিক তেমনই এই পেঁয়াজ ও বিট নুন।

করোনার ওষুধ কি পেঁয়াজ আর বিট নুন?

করোনার ওষুধ কি পেঁয়াজ আর বিট নুন? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২১ ১২:৪৩
Share: Save:

পেঁয়াজ এবং বিট নুন একসঙ্গে খেলে নাকি করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কা নেই! নেটমাধ্যমে এমন এক দাবি ছড়িয়ে পড়েছে। কিন্তু আদৌ এই দাবি কি ঠিক?

প্রতিদিনই ভারতে তীব্র গতিতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। চিকিৎসা পাওয়ার ক্ষেত্রেও সমস্যার মুখোমুখি হচ্ছেন বহু মানুষ। এবং সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনা সংক্রান্ত নানা টোটকা চিকিৎসার কথা। ঠিক তেমনই এই পেঁয়াজ ও বিট নুন।

ভারতীয় হেঁসেলে সত্যিই বহু রোগের নিরাময়ের রাস্তা রয়েছে। কিন্তু করোনার মতো জটিল পরিস্থিতি এবং মারাত্মক জীবাণুর মোকাবিলায় এই ধরনের ঘরোয়া পদ্ধতিতে আদৌ কতটা কাজে লাগবে, তা নিয়ে সন্দেহ রয়েছে। নেটমাধ্যমে পেঁয়াজ এবং বিট নুনে করোনা সংক্রমণ আটকানোর দাবি ছড়িয়ে পড়ার পরেই সরব হয়েছেন এক দল চিকিৎসক। তাঁদের বক্তব্য, এটা মোটেই প্রমাণিত কোনও পদ্ধতি নয়। এবং এটির উপর ভরসা না রাখাই ভাল।

চিকিৎসকদের তরফে বলা হয়েছে, স্বাস্থ্যকর খাবার খাওয়া, ফল এবং জল বেশি করে খাওয়া, স্বাস্থ্যবিধি মেনে চলা এবং টিকা নেওয়া— এগুলোই করোনা সংক্রমণের হাত থেকে বাঁচাতে পারে। আর কোনও পদ্ধতি এখনও প্রমাণিত নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Onion Rock Salt coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE