Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Polygamy

শতাধিক নারীকে সন্তানসুখ! ১০৬ সন্তানের বাবার দাবি, শুক্রাণু দান নয়, প্রাকৃতিক পথই ভাল

মহিলাদের মাতৃত্বের স্বাদ দেওয়ায় নামযশ রয়েছে নেদারল্যান্ডসের বাসিন্দা এড হুবেন এর। মোট ১০৬টি সন্তানের জন্ম দিয়েছেন তিনি।

১৯৯৯ সালে ২৯ বছর বয়সে এড প্রথম বার সিদ্ধান্ত নেন, যাঁরা সন্তান নিতে পারছেন না তাঁদের সাহায্য করবেন তিনি।

১৯৯৯ সালে ২৯ বছর বয়সে এড প্রথম বার সিদ্ধান্ত নেন, যাঁরা সন্তান নিতে পারছেন না তাঁদের সাহায্য করবেন তিনি। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৪:৪৮
Share: Save:

৩৪ বছর বয়স পর্যন্ত কৌমার্য হারাননি। কৌমার্য ভাঙার পর তিনিই ১০৬ সন্তানের বাবা হলেন। নাম এড হুবেন। সন্তানগ্রহণে ইচ্ছুক, কিন্তু স্বামীর শুক্রাণুর ঘনত্ব কম থাকায় মা হতে পারছেন না— এমন মহিলাদের মাতৃত্বের স্বাদ দেওয়ায় নামযশ রয়েছে নেদারল্যান্ডসের বাসিন্দা এড-এর।

সংবাদ সংস্থা বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে এড জানিয়েছেন, দীর্ঘ দিন ধরেই বন্ধ্যত্বের সমস্যা নিয়ে ভাবনাচিন্তা ছিল তাঁর। ১৯৯৯ সালে ২৯ বছর বয়সে প্রথম বার সিদ্ধান্ত নেন, যাঁরা সন্তান নিতে পারছেন না তাঁদের সাহায্য করবেন তিনি। যেমন ভাবা তেমন কাজ। একটি স্বাস্থ্যকেন্দ্রে শুক্রাণু দান করা শুরু করেন তিনি। কিন্তু ২০১২ সালে বদল আসে এই প্রক্রিয়ায়। কৃত্রিম উপায়ে সন্তানধারণের বদলে প্রাকৃতিক উপায়ে শারীরিক মিলনের মাধ্যমে সন্তানজন্মে সহায়তা করতে চান বলে বিজ্ঞাপন দিতে শুরু করেন এড। তার পরই আমস্টারডামের এক ব্যক্তি তাঁর সঙ্গে যোগাযোগ করেন। ওই ব্যক্তি ও তাঁর স্ত্রীর সম্মতির ভিত্তিতে প্রথম বার সঙ্গমের মাধ্যমে সন্তানের জন্ম দেন এড।

 শেষ হিসাব অনুযায়ী মোট ১০৬টি সন্তানের জন্ম দিয়েছেন এড।

শেষ হিসাব অনুযায়ী মোট ১০৬টি সন্তানের জন্ম দিয়েছেন এড। ছবি: সংগৃহীত

সেই শুরু। তার পর থেকে প্রাকৃতিক উপায়ে সন্তান জন্ম দেওয়ার ব্যাপারেই মন দিয়েছেন এড। খুলেছেন নিজের ওয়েবসাইটও। প্রতি বছর সেই সাইটে নিজের যৌনস্বাস্থ্য সংক্রান্ত মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করতেন তিনি। শেষ হিসাব অনুযায়ী মোট ১০৬টি সন্তানের জন্ম দিয়েছেন তিনি। তাঁর দাবি, এর মধ্যে দুই-তৃতীয়াংশ সন্তানের জন্মই হয়েছে সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে। তবে এই কাজের জন্য কোনও পারিশ্রমিক নেননি বলেই দাবি করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Polygamy Sperm Doner Netherlands
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE