Advertisement
০১ ডিসেম্বর ২০২২
Valentine's Day

প্রেম করার জায়গার যে বড়ই অভাব, ইঙ্গিত দিল নির্বাচনী প্রতিশ্রুতি

চার দিকে যখন প্রকাশ্যে প্রেমে বাধা দেওয়ারই চল বাড়ছে, সেখানে এই প্রতিশ্রুতি কথা ছড়িয়ে পড়তে নানা চর্চা শুরু হয়েছে দেশ জুড়েই।

নিরাপদে করা যাবে প্রেম, এ বার ভোটে প্রতিশ্রুতি।

নিরাপদে করা যাবে প্রেম, এ বার ভোটে প্রতিশ্রুতি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২১ ১৮:১৮
Share: Save:

পাখা-ফোন-ট্যাব নয়। এ বার ভোটে জিতলে প্রেম করার জায়গার ব্যবস্থা করে দেওয়া হবে। এমন প্রতিশ্রুতি দেখা গেল এ বার এ দেশে। আর তা-ই আবার উস্কে দিল প্রকাশ্যে প্রেম নিয়ে হওয়া বহু চর্চিত বিতর্ক। আরও কত দিন সমাজে চলবে শুধু প্রেমকে আড়াল করাল মরসুম?

Advertisement

ভদোদরায় পুরভোটের প্রচারে, কমবয়সি ভোটারদের এ ভাবেই নিজেদের দিকে টানতে চেয়ে বার্তা দেওয়া হয়েছে কংগ্রেসের তরফে। জানানো হয়েছে, মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্তদের জন্য কফির দোকান, বসার জায়গার ব্যবস্থা করা হবে সেই শহরে। সাধারণত নামী ব্র্যান্ডের কফির দোকান খুবই দামি হয়, ফলে তরুণদের পকেটের দিকেও খেয়াল থাকবে সেই উদ্যোগে। যাতে তরুণ-তরুণীরা বারবার যেতে পারেন তেমন জায়গায়। অনেকটা সময় কাটাতে পারেন প্রেমিক-প্রেমিকার সঙ্গে।

চার দিকে যখন প্রকাশ্যে প্রেমে বাধা দেওয়ারই চল বাড়ছে, সেখানে এই প্রতিশ্রুতি কথা ছড়িয়ে পড়তে নানা চর্চা শুরু হয়েছে দেশ জুড়েই। শুধু ভদোদরা শহর কেন, এমন নির্বাচনী প্রতিশ্রুতি চান কলকাতার তরুণেরাও। কলেজপড়ুয়া ইশা যেমন বলেই ফেললেন, ‘‘এ শহরেও এমন প্রতশ্রুতি দরকার। যে বলবে তাকেই ভোট দেব।’’

প্রেমিকের সঙ্গে প্রকাশ্যে বসে সময় কাটানোর জায়গা যে নেই, তা এ বার স্বীকৃতি পেল এই প্রতিশ্রুতিতে। এমনই বক্তব্য রাখলেন তথ্যপ্রযুক্তি কর্মী অর্ক। তার চেয়েও বড় কথা, প্রকাশ্যে প্রেম করা যে অপরাধ নয়, সেই কথা অন্তত স্বীকার করা হল এই প্রতিশ্রুতির মাধ্যমে।

Advertisement

অবিবাহিত যুগলকে একে-অপরের সঙ্গে দেখা গেলে এখনও কটাক্ষের মুখোমুখি হতে হয় নানা জায়গায়। এমন পরিস্থিতির যে বদল আসা প্রয়োজন, ভদোদারায় ছড়িয়ে পড়া এই নির্বাচনী প্রতিশ্রুতি সেই ইঙ্গিতই দিল বলে মনে করছেন কলকাতা-সহ বিভিন্ন শহরের মানুষজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.