Advertisement
০৪ মে ২০২৪
Twitter’s New Logo

উড়ে গেল টুইটারের নীল পাখি, বদলে এল সারমেয়র মুখ! কেন পাখিকে উড়তে দিলেন ইলন?

টুইটারের হোমপেজ থেকে উড়ে গিয়েছে চিরপরিচিত নীল পাখিটি। পাখির জায়গা দখল করেছে শিবা ইনু প্রজাতির একটি কুকুর। কেন এই লোগো বদল, খোলসা করলেন ইলন।

Elon Musk\\\\\\\'s tweets explain why he changed twitter blue bird logo

সোমবার থেকেই টুইটার খুলে ইউজ়াররা দেখতে পাচ্ছেন এই নতুন লোগো। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১৪:৪৭
Share: Save:

১৭ বছর পর বদল এল টুইটারের লোগোয়। নীল রঙের পাখি নয়, এখন টুইটারের লোগো হিসাবে দেখা যাচ্ছে বাদামিরঙা এক সারমেয়র ছবি। টুইটার কর্তা ইলন মাস্ক নিজেই নতুন লোগোর ছবি পোস্ট করেন এই মাইক্রোব্লগিং সাইটে।

সোমবার থেকেই টুইটার খুলে ইউজাররা দেখতে পাচ্ছেন এই নতুন লোগো। হোমপেজ থেকে উড়ে গিয়েছে চিরপরিচিত নীল পাখিটি। পাখির জায়গা দখল করেছে শিবা ইনু প্রজাতির একটি কুকুর। তবে নেটদুনিয়ায় বেশ জনপ্রিয় এই কুকুরটিও। ডগিকয়েন নামে একটি ক্রিপ্টোকারেন্সির লোগো হিসাবে ব্যবহার করা হয় এই কুকুরের ছবি।

টুইটার ব্যবহারকারীদের মধ্যে নয়া লোগো নিয়ে জল্পনা শুরু হতেই আসরে নামেন মাস্ক। একটি ছবি টুইট করেন তিনি। সেখানে দেখা যাচ্ছে, টুইটারের পরিচয়পত্র পরীক্ষা করছেন এক পুলিশকর্মী। কিন্তু সেখানে নীল পাখির ছবি দেখে চিনতে পারছেন না তিনি। তাঁর ভুল ভাঙিয়ে দিয়ে টুইটারের নয়া লোগো বলছে, “ওটা আসলে পুরনো ছবি।”

আরও একটি টুইট করেন মাস্ক। এক টুইটার ব্যবহারকারীর সঙ্গে পুরনো কথোপকথনের ছবি ভাগ করে নেন ইলন। সেখানে এক টুইটার ব্যবহারী ইলনকে বলেন, “টুইটার কিনে পাখির লোগোটি বদলে ‘ডগি’র ছবি লাগান।” ইলন তখন বলেন, “হ্যাঁ এটার দরকার আছে।” টুইটার কর্তা সেই বার্তালাপের ছবি ভাগ করে বলেন, ‘‘কথা রাখলাম।’’

যদিও মোবাইলে টুইটার খুললে পুরনো লোগোই দেখা যাচ্ছে। ডেস্কটক কিংবা ল্যাপটপ থেকে খুললে তবেই দেখা যাচ্ছে নতুন লোগো। চারদিকে প্রশ্ন উঠছে, অন্য একটি সংস্থার লোগো কেন ব্যবহার করেছেন মাস্ক? অন্য দিকে, টুইটারের লোগো বদলের পরেই এক ধাক্কায় ডগিকয়েনের বাজারদর ৩০ শতাংশ বেড়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elon Musk Twitter logo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE