Advertisement
১১ মে ২০২৪
office job

Office Harassment: মাতৃত্বকালীন ছুটি চাইলে সহকর্মীদের সঙ্গে সঙ্গম করতে হবে! কর্মীর মন্তব্যে উঠল ঝড়

মিটিং চলার সময় নেটমাধ্যমে, মহিলা সহকর্মীদের সম্পর্কে কুরুচিকর মন্তব্য করার অভিযোগে বরখাস্ত হলেন চিনের একটি বিশ্ববিদ্যালয়ের এক আধিকারিক।

কর্মক্ষেত্রে হেনস্থা

কর্মক্ষেত্রে হেনস্থা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২২ ১৩:২৩
Share: Save:

কর্মক্ষেত্রে কত রকম হেনস্থার সম্মুখীন হতে হয় নারীদের, ফের এক বার তার প্রমাণ মিলল চিনের নিংবো বিশ্ববিদ্যালয়ের একটি ঘটনায়। মিটিং চলার সময়ে নেটমাধ্যমে, মহিলা সহকর্মীদের সম্পর্কে কুরুচিকর মন্তব্য করার অভিযোগে বরখাস্ত হলেন বিশ্ববিদ্যালয়ের এক আধিকারিক।

মাতৃত্বকালীন ছুটি চাওয়া প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের লি নামক ওই কর্মী মন্তব্য করেন, ‘সন্তানপ্রসবের অজুহাতে নারীরা মাঝেমধ্যেই কাজ থেকে ছুটি নেন।’ যার ফলে নাকি পুরুষ কর্মচারীদের উপর বেড়ে যায় কাজের চাপ। তার ক্ষতিপূরণ হিসাবে নারীদের উচিত পুরুষ সহকর্মীদের সঙ্গে সঙ্গম করা। তা ছাড়া মহিলা কর্মচারীদের নিজের বেতনের একাংশ ক্ষতিপূরণ হিসেবে পুরুষকর্মীদের দেওয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি।

গোটা বিষয়টি নেটমাধ্যমে ভাইরাল হতেই ঢি ঢি পড়ে যায়। তবে বিষয়টি নিয়ে ব্যবস্থা নিতে দেরি করেননি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ঘটনাটি সামনে আসার দিনই তড়িঘড়ি তাঁকে সাসপেন্ড করা হয়। সপ্তাহ না ঘুরতেই তদন্ত শেষ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাৎক্ষণিক ভিত্তিতে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে লি-কে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

office job Harrasment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE