Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Alcohol

Bizarre: মদের বদলে চালু হোক গাঁজা-ভাং, তাতেই কমবে অপরাধ! দাবি বিজেপি বিধায়কের

ছত্তীসগঢ়ের বিজেপি বিধায়ক কৃষ্ণমূর্তি বাঁধির দাবি, যাঁরা ভাং বা গাঁজা খেয়ে নেশা করেন তাঁরা খুন, ধর্ষণ বা রাহাজানির মতো অপরাধও কম করেন।

পাল্টা কটাক্ষ শাসক দলের

পাল্টা কটাক্ষ শাসক দলের ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
রায়পুর শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১৫:১১
Share: Save:

মদের নেশা কমাতে ভাং এবং গাঁজা প্রচলনে উৎসাহ দেওয়া হোক; এমনই দাবি করলেন ছত্তীসগঢ়ের এক বিজেপি বিধায়ক। নাম, কৃষ্ণমূর্তি বাঁধি। বিধায়কের আরও দাবি, যাঁরা ভাং বা গাঁজা খেয়ে নেশা করেন তাঁরা খুন, ধর্ষণ বা রাহাজানির মতো অপরাধও কম করেন।

শাসকদল কংগ্রেসের মদ নিষিদ্ধ করার প্রতিশ্রুতি নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় এই মন্তব্য করেন মস্তুরির বিধায়ক। গোটা বিষয়টি বিধানসভাতেও তুলতে চান বলে জানান তিনি। তাঁর বক্তব্য, নিজের বিধানসভা এলাকায় আলোচনার সময় তাঁকে জানানো হয় যে, মদ্যপান খুন, ধর্ষণ কিংবা বিবাদের মতো ঘটনার জন্য দায়ী। অ্যালকোহল রোধের জন্য যে কমিটি গঠন করা হয়েছে, সেই কমিটির উচিত কী ভাবে গাঁজা ও ভাঙের দিকে এগিয়ে যাওয়া যায়, তা ভেবে দেখা। তাঁর মতে যাঁরা নেশা করতেই চান, তাঁদের মদের বদলে গাঁজা কিংবা ভাং দেওয়া হোক। তবে গোটা বিষয়টিই তাঁর ব্যক্তিগত মত বলে জানিয়েছেন তিনি।

বিজেপি বিধায়কের এ হেন মন্তব্যের পর আক্রমণে নেমেছে শাসকদল কংগ্রেস। তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলও। রবিবার দিল্লি থেকে ফেরার পথে কটাক্ষের সুরে তিনি বলেন, ‘‘১০ গ্রাম গাঁজা খুঁজতে সারা মুম্বই ঘুরে বেড়াচ্ছে কেন্দ্রীয় সংস্থাগুলি, আর বিজেপির প্রবীণ নেতা গাঁজা খাওয়ার পরামর্শ দিচ্ছেন।’’ দেশে গাঁজা চালু করার ইচ্ছে থাকলে তাঁর আগে কেন্দ্রের কাছে দাবি জানানো উচিত বলেও মন্তব্য করেন বাঘেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alcohol Marijuana Addiction BJP MLA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE