Advertisement
০১ মার্চ ২০২৪
Dating Apps

মন না দিয়েই মনের মানুষের খোঁজ! প্রেমিকার সন্ধান থেকে দেখা করার দিন, সব দায়িত্ব রোবটের

‘কিউপিডবট’ নামের এই কৃত্রিম বুদ্ধিমত্তা যে কোনও ব্যবহারকারীর পছন্দ অনুযায়ী তাঁদের যোগ্য সঙ্গী খুঁজে দেবে। এমন সুবিধা আসতে চলেছে অদূর ভবিষ্যতে।

Symbolic image of ChatBot

যোগ্য সঙ্গী খুঁজে দেবে রোবট? ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৪:০৫
Share: Save:

কৃত্রিম বুদ্ধিমত্তা চ্যাটজিপিটির কাজ এখন ‘সর্বঘটে কাঁঠালি কলা’-র মতো। এই অত্যাধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে বিভিন্ন সংস্থা তাদের ব্যবহারকারীদের নিত্যনতুন সুবিধা দেওয়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। অদূর ভবিষ্যতে এই প্রযুক্তিকে কাজে লাগাতে চলেছে জনপ্রিয় এক ডেটিং অ্যাপ সংস্থা। ওই সংস্থার প্রাক্তন একদল পূর্তকর্মীর দাবি, তাঁরা এমন একটি এআই চ্যাটবট তৈরি করে ফেলেছেন, যেটি কিনা ডেটিং অ্যাপ ব্যবহারকারীর হয়ে কথা বলে যোগ্য সঙ্গীর খোঁজ করে দেবে। শুধু তা-ই নয়, কথা হলে যোগ্য মনে হলে কোন দিন দেখা করা যেতে পারে, তার সম্ভাব্য দিনক্ষণও ঠিক করে দেবে।

ওই ডেটিং অ্যাপ সংস্থার ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, ‘কিউপিডবট’ নামের এই কৃত্রিম বুদ্ধিমত্তা যে কোনও ব্যবহারকারীর পছন্দ অনুযায়ী তাঁদের যোগ্য সঙ্গী খুঁজে দেবে। উল্টো দিকে যিনি আছেন, তাঁর সঙ্গে দেখা করার দিনক্ষণ পাকা করে তবেই জানানো হবে।

সমাজমাধ্যমে এই খবর ছড়িয়ে পড়া মাত্রই এ বিষয়ে উড়ে এসেছে নানা রকমের মন্তব্য। কেউ বলছেন, “এ জাতীয় প্রযুক্তি টাকাপয়সা হাতানোর ফাঁদ ছাড়া আর কিছুই নয়।” আবার কেউ বলছেন, “মনের মানুষ খুঁজতে মন ছাড়া আর সব কিছুই আছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE