Advertisement
২২ জুন ২০২৪
Gauahar Khan on Fasting

অন্তঃসত্ত্বা অবস্থায় রোজা রাখতে না পারলে কি পাপ হয়? অনুরাগীর প্রশ্নের উত্তরে কী বললেন গওহর?

রোজা চলাকালীন সে সংক্রান্ত নানা মজার ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেন গওহর। তেমন একটি ভিডিয়ো দেখেই এক অনুরাগী প্রশ্ন করে বসেন।

image of Gauahar Khan

টেলিভিশন, ওটিটি, বড় পর্দা, সব ক্ষেত্রেই চেনা মুখ গওহর। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১৮:০৯
Share: Save:

কিছু দিন আগেই মা হওয়ার খবর অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন মডেল-অভিনেত্রী গওহর খান। এ সময়ে গভর্স্থ ভ্রূণের এবং মায়ের বিশেষ যত্নের প্রয়োজন। সঠিক সময়ে স্বাস্থ্যকর খাওয়াদাওয়া এবং পর্যাপ্ত বিশ্রামের বিশেষ প্রয়োজন। তা সত্ত্বেও রমজান মাসে রোজা রাখছেন তিনি।

রোজা চলাকালীন সে সংক্রান্ত নানা মজার ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেন গওহর। রোজা পালন করা নিয়েও কটাক্ষের শিকার হতে হয়েছে তাঁকে। তাঁর একটি ভিডিয়ো দেখে এক অনুরাগী প্রশ্ন করে বসেন, “এমন সংযম, কষ্ট সাধারণ মানুষ সহ্য করতে পারলেও অন্তঃসত্ত্বা, হবু মায়েদের কি এমন ভাবে একটানা উপোস করা উচিত? তাঁদের জন্য কি মুসলিম ধর্মে আলাদা কোনও নিয়ম আছে?”

অনুরাগীর প্রশ্নের উত্তরে গওহর বলেন, “নিশ্চয়ই। সন্তানসম্ভবা, অসুস্থ এবং এক জায়গা থেকে অন্য জায়গায় ভ্রমণরত ব্যক্তিরা রোজা রাখতে না পারলে কোনও অসুবিধা নেই। ইসলামে তাঁদের জন্য ছাড় দেওয়া আছে। তার বদলে নিজেদের সুবিধা অনুযায়ী উপোস রাখছেন, এমন দরিদ্র মানুষদের রোজা ভাঙার পর খাওয়াতে পারেন।”

টেলিভিশন, ওটিটি, বড় পর্দা, সব ক্ষেত্রেই চেনা মুখ গওহর। ২০১৩ সালে ‘বিগ বস’-এ অংশগ্রহণের সুবাদে আরও জনপ্রিয় হয়ে ওঠেন। সে সময়ে ‘বিগ বস’-এর ঘরের অন্য এক প্রতিযোগীর সঙ্গে তাঁর নাম জড়ালেও সেই সম্পর্ক স্থায়ী হয়নি। তার পর ২০২০ সালে চারহাত এক হয় গওহর এবং জাইদ দরবারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gauahar Khan Fasting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE