Advertisement
২০ এপ্রিল ২০২৪
Bizarre

‘প্রস্রাব করতে গিয়ে যদি হাতে না লাগে, তবে ধুতে যাবেন কেন!’ তরুণীর প্রশ্নে কি এল শুধুই কটাক্ষ?

কেউ যদি সঠিক পদ্ধতিতে মূত্রত্যাগ করতে পারেন, সে ক্ষেত্রে তাঁর হাত ধোয়ার কোনও প্রয়োজন পড়ার কথা নয় বলেই মনে করেন এক তরুণী।

Symbolic image of peeing

মুত্রত্যাগের পর হাত ধোয়া দরকার কি? ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১৪:১২
Share: Save:

গোটা বিশ্বের কোটি কোটি মানুষের নানা রকম অভ্যাসের কথা আমরা প্রায়ই শুনে থাকি। কোনওটি মজার, কোনওটি ভয়ের, আবার কোনওটি অদ্ভুত। তেমনই একটি অভ্যাসের কথা সমাজমাধ্যমে তুলে ধরলেন নেটমাধ্যমে প্রভাবী এক তরুণী। প্রস্রাব করে হাত ধোয়ার প্রয়োজন আছে বলে মনেই করেন না তিনি।

সোফিয়া প্যাটারসন নামক ওই তরুণী তাঁর অনুরাগীদের উদ্দেশে একটি ভিডিয়ো পোস্ট করেন। সেখানে তিনি জানান, কোনও ব্যক্তি যদি সঠিক পদ্ধতিতে মূত্রত্যাগ করতে পারেন, সে ক্ষেত্রে তাঁর হাত ধোয়ার কোনও প্রয়োজন পড়ার কথা নয়। যদি কোনও ভাবে প্রস্রাব করতে গিয়ে অস্বস্তিকর ঘটনা ঘটে, সে বিষয়টি আলাদা। কিন্তু তিনি নিজের বাড়িতে থাকাকালীন কখনওই মূত্রত্যাগ করে হাত ধোয়ার প্রয়োজনবোধ করেননি বলেই সমাজমাধ্যমে জানিয়েছেন। তাঁর এই অভ্যাস নিয়ে অনেক সময়েই কটাক্ষের শিকার হতে হয়েছে তাঁকে। বন্ধুদের মধ্যেও নানা অস্বস্তিকর ঘটনা ঘটেছে। তাঁদের চোখে ধুলো দিতে অভিনব একটি পদ্ধতি খুঁজে পেয়েছেন তিনি।

সোফিয়া বলেন, “আমি জানি প্রস্রাব করার পর আমার শরীরের কোনও অংশ নোংরা হয় না। তাই আমি হাত ধুই না। কিন্তু বন্ধুদের তো আমি তা বোঝাতে পারব না। তাই শৌচাগারে গিয়ে মূত্রত্যাগ করার পর আমি বেসিনের কল খুলে রেখে দিই। কখনও কখনও রান্নাঘরের সিঙ্কের কলও খুলে রাখি। যেন তাদের সন্দেহ না হয়।”

তরুণীর যুক্তি শুনে স্বাভাবিক ভাবেই সমাজমাধ্যম দু’টি দলে ভাগ হয়ে গিয়েছে। তাঁর কথা শুনে কারও মনে হয়েছে তিনি মানসিক ভাবে সুস্থ নন। এক জন আবার তাঁর সঙ্গে নিজের অভ্যাসের তুলনা করে লিখেছেন, “তা-ও ভাল! আমি তো প্রস্রাব করে হাতে লাগলে নিজের ট্রাউজ়ারে মুছে ফেলি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Weird Habits Pee Urine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE