Advertisement
২৭ এপ্রিল ২০২৪
ChatGPT

দ্রুত কাজ সারতে ভরসা চ্যাটজিপিটি, কর্মীদের উৎসাহ দিতে বিল মেটানোর প্রস্তাব দিল সংস্থা

সম্প্রতি বেঙ্গালুরুর একটি সংস্থা ঘোষণা করেছে, তাদের অফিসে কর্মরত যে সব কর্মী চ্যাটজিপিটি-র সাবস্ক্রিপশন নিয়েছেন, তাঁদের সেই অর্থ ফেরত দিয়ে দেওয়া হবে।

Why a Bengaluru company provides ChatGPT plus subscription to all employees

সম্প্রতি বেঙ্গালুরুর একটি সংস্থা ঘোষণা করেছে, তাদের অফিসে কর্মরত যে সকল কর্মী চ্যাটজিপিটি-র সাবস্ক্রিপশন নিয়েছেন, তাঁদের সেই অর্থ ফেরত দেওয়া হবে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ২০:১৬
Share: Save:

‘ওপেন এআই’-এর দৌলতে চ্যাটজিপিটি-র জয়জয়কার পৃথিবীর সর্বত্র। কৃত্রিম এই বুদ্ধিমত্তা এক হাতেই সামলে দিতে পারে একশো রকম কাজ। তার কাছে কোনও কিছু অজানা নয়। বিভিন্ন সংস্থা থেকে ব্যবসায়িক প্রতিষ্ঠান সর্বত্র এই প্রযুক্তি তার কেরামতি দেখিয়ে, মানুষের মন জয় করে নিয়েছে। সম্প্রতি বেঙ্গালুরুর একটি সংস্থা ঘোষণা করেছে, তাদের অফিসে কর্মরত যে সকল কর্মী চ্যাটজিপিটি-র সাবস্ক্রিপশন নিয়েছেন, তাঁদের সেই অর্থ ফেরত দিয়ে দেওয়া হবে।

সংস্থার সিওও বশিষ্ঠ আইয়ার জানিয়েছেন, যাঁরা চ্যাটজিপিটি ব্যবহার করছেন, তাঁদের কাজের গুণগত মান বিচার করে এই পবিষেবা নেওয়ার বার্ষিক খরচের পুরোটাই ফিরিয়ে দেওয়া হবে। তিনি জানান, চ্যাটজিপিটি ওই সংস্থার উৎপাদনের হার ৫ গুণ বাড়িয়ে তুলেছে। পাশাপাশি, যে কোনও জটিল সমস্যার সমাধানও করে ফেলছে কম সময়ে। বশিষ্ঠ বলেন, “কাজের জগতে একেবারে নতুন যাঁরা, তাঁদেরও এই প্রযুক্তির ব্যবহার সম্বন্ধে ওয়াকিবহাল থাকতে হবে। এখানে মধ্যমেধার কোনও জায়গা নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ChatGPT Employees Bills
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE