Advertisement
১৬ মে ২০২৪
2023 Fashion Ideas

কন্ডোম দিয়ে গাউন বানিয়ে ফ্যাশন দুনিয়ায় চর্চায় পোশাকশিল্পী! কেন বানালেন এমন পোশাক?

কন্ডোম ব্যবহার করে পোশাক বানিয়ে ফ্যাশন দুনিয়ায় চর্চিত হয়েছেন পোশাকশিল্পী গুন্নার ডেথারেজ। আমেরিকার পোশাকশিল্পী এই উদ্যোগটি কেন নিয়েছেন, তা নিজেই সমাজমাধ্যমে জানিয়েছেন তিনি।

কন্ডোম নিয়ে নয়া ভাবনা পোশাকশিল্পীর।

কন্ডোম নিয়ে নয়া ভাবনা পোশাকশিল্পীর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৯:১৭
Share: Save:

আমেরিকার এক পোশাকশিল্পীর নকশা করা একটি পোশাক ঘিরে চারদিকে শুরু হয়েছে চর্চা। কন্ডোম ব্যবহার করে পোশাক বানিয়ে ফ্যাশন দুনিয়ায় চর্চিত হয়েছেন পোশাকশিল্পী গুন্নার ডেথারেজ লস অ্যাঞ্জেলেসের জনস্বাস্থ্য বিভাগের সঙ্গে যৌথ উদ্যোগে বিশ্ব এড্স দিবস উপলক্ষে মেয়াদ উত্তীর্ণ কন্ডোম ব্যবহার করে সুন্দক নেটের পোশাক নকশা করেছেন। গোটা লস অ্যাঞ্জেলেস থেকে মেয়াদ ফুরিয়ে যাওয়া কন্ডোম নিজেই সংগ্রহ করেছেন পোশাকশিল্পী। কন্ডোম সংগ্রহ থেকে পোশাক বানানো গোটা প্রক্রিয়াটি ক্যামেরাবন্দি করেছেন গুন্নার।

পোশাকশিল্পী অনেকগুলি কন্ডোম একসঙ্গে ব্যবহার করে ফুলের মতো অনেক মোটিফ তৈরি করেন। এ বার সেই ফুলগুলির উপর সোনালি স্প্রেপেন্ট করে নেটের পোশাকের মধ্যে সেগুলি সেলাই করা হয়। গুন্নারের তৈরি গাউনটি নজর কেড়েছে ফ্যাশন দুনিয়ায়।

নেটাগরিকরা শিল্পীর কারুকাজ দেখে মুগ্ধ হয়েছেন। পোশাকটি দেখে এক নেটাগরিক লিখেছেন, ‘অপূর্ব হয়েছে। লোকে যেই জিনিসটি সবসময় লুকিয়ে রাখতে চায়, আপনি সেই কন্ডোমের ব্যবহার খুব সুন্দর পোশাক বানিয়েছেন।’ আর এক জন লিখেছেন, ‘বিষয়টি দেখে প্রথমে বেশ অদ্ভুত লাগছিল তবে আপনার কাজ দেখে সত্যিই মুগ্ধ হয়েছে।’

তবে এ ধরনের উদ্যোগ এটিই প্রথম নয়। ব্রাজিলিয়ান শিল্পী আদ্রিয়ানা বার্টিনি কন্ডোম ব্যবহার করে ১৪ টি পোশাক তৈরি করেছিলেন। তবে সেই পোশাকগুলি গুণগত মানের পরীক্ষায় সফল হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE