Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Rohit Bal

আশঙ্কাজনক রোহিত ব্যাল! দিল্লির হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন পোশাকশিল্পী

পোশাকশিল্পী রোহিত ব্যাল অনেক দিন ধরেই অসুস্থ। সম্প্রতি হৃদ্‌রোগে আক্রান্ত হন। একাধিক প্রতিবেদনে প্রকাশ, বর্তমানে দিল্লির গুরুগ্রামে একটি হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন তিনি।

Rohit bal

পোশাকশিল্পী রোহিত ব্যাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ২২:৪৩
Share: Save:

অত্যন্ত সঙ্কটজনক পোশাকশিল্পী রোহিত ব্যাল। দিল্লির গুরুগ্রামে একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। পোশাকশিল্পীর ঘনিষ্ঠরা সংবাদমাধ্যমকে জানিয়েছেন এখন আইসিইউতে রয়েছেন তিনি।

ফ্যাশন জগতে অতি পরিচিত নাম রোহিত ব্যাল। বস্তুত, তিন দশক ধরে ফ্যাশন দুনিয়া শাসন করেছেন তিনি। ঝুলিতে রয়েছে একের পর এক পুরস্কার। ২০০১ এবং ২০০৪ সালে ‘ইন্টারন্যাশনাল ফ্যাশন অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে ‘বছরের সেরা ডিজ়াইনার’ হিসাবে নির্বাচিত হন। ২০০৬ সালে পান ‘ইন্ডিয়া ফ্যাশন অ্যাওয়ার্ডস’। ২০১২ সালে ল্যাকমে ফ্যাশন উইকেও পুরস্কৃত হন তিনি। রোহিতের নিজের কথায়, ‘‘আমি নিজে ‘ট্রেন্ডস’ নিয়ে কখনও মাথা ঘামাইনি। আমাকে ‘ঐতিহ্যবাদী পোশাকশিল্পী’ বলতে পারেন।’’

এ হেন পোশাকশিল্পী বেশ কয়েক বছর ধরে নানা কঠিন অসুখে ভুগছেন। এক সময়ে মদ্যপানে আসক্ত ছিলেন। এ জন্য রিহ্যাবেও ছিলেন তিনি। গত কয়েক বছরে বেশ কয়েক বার হাসপাতালে ভর্তি হতে হয়েছে ওই পোশাকশিল্পীকে। ২০১০ সালে হৃদ‌্‌রোগে আক্রান্ত হন। প্যানক্রিয়াটিসেও আক্রান্ত হন তিনি।

রোহিতের ঘনিষ্ঠরা সংবাদমাধ্যমে জানিয়েছেন, তিন দিন আগে তাঁকে সুরজ ঢলিয়া নামে এক মডেল হাসপাতালে ভর্তি করেন। সে সময় পোশাকশিল্পী সংজ্ঞাহীন ছিলেন। তাঁর শরীরের অবস্থা একেবারেই ভাল ছিল না। ইতিমধ্যে গুরুগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাঁকে। তিনি ভেন্টিলেশনে রয়েছেন। পোশাকশিল্পীর এক ঘনিষ্ঠ বন্ধু সংবাদমাধ্যমকে বলেন, ‘‘ও একেবারেই ভাল নেই। গত কয়েক দিনে ওর শারীরিক অবস্থা খারাপ থেকে ভীষণ খারাপ হয়েছে। এই মুহূর্তে ওর জন্য প্রার্থনা করছি আমরা।’’

১৯৬১ সালের ৮ মে শ্রীনগরে জন্ম রোহিতের। সেন্ট স্টিফেন্স কলেজের ওই প্রাক্তনীর দিল্লির ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজির ডিগ্রি রয়েছে। ১৯৮৬ সালে পোশাকশিল্পী হিসাবে তাঁর যাত্রা শুরু করেন রোহিত। ভাইয়ের সঙ্গে তৈরি করেন ‘অর্কিড ওভারসি’ নামে একটি সংস্থা। তবে ১৯৯০ সাল থেকে স্বতন্ত্র ভাবে ব্যবসায় নামেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE