Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
Indranil Sengupta

শীত বলে আমি সাজের সঙ্গী

ডিসেম্বরের পার্টি মরসুমে শেরওয়ানি থেকে সুট, সব রকম পোশাকেই স্বচ্ছন্দ অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্ত।

ফেলুদার শুটিং করতে গিয়ে বাংলা ভাষা এবং পোশাকের প্রতি তাঁর টান অনেক বেড়েছে অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্তর।

ফেলুদার শুটিং করতে গিয়ে বাংলা ভাষা এবং পোশাকের প্রতি তাঁর টান অনেক বেড়েছে অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্তর। নিজস্ব চিত্র।

 ঈপ্সিতা বসু
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ০৮:০০
Share: Save:

ইমেজ তৈরি করতে স্টাইলের ভূমিকা বিরাট। নিজেকে কেমন ভাবে দেখাতে চাইছেন সেটাই ফুটে ওঠে আপনার ফ্যাশন সেন্সের মধ্য দিয়ে। সেই সঙ্গে ব্যক্তিত্বেরও আভাস মেলে পোশাক থেকেও— ফ্যাশন সম্পর্কে ইন্দ্রনীল সেনগুপ্তের বক্তব্য বুঝিয়ে দেয় তাঁর ভাবনার স্বচ্ছতা।

Advertisement

ডিসেম্বর মানেই উৎসবের মাস। পার্টি করার সেরা সময়। তবে কোনও পার্টি হোক বা বিয়ে কিংবা অন্য অনুষ্ঠান, পোশাকে নরম রং ভালবাসেন ইন্দ্রনীল। সামনেই মুক্তি পাচ্ছে তাঁর আগামী ছবি ‘হত্যাপুরী’। তারই প্রচারে কলকাতায় এসেছিলেন অভিনেতা।

এক ফাঁকে শুটিংয়ের জন্য বার করেছিলেন সময়। পোশাক বাছতে গিয়ে প্রথমেই ফোক আর্টের মোটিফ দেওয়া বন্ধ গলাটি বেছে নিলেন। ‘‘আমাকে দেখে যদি মনে হয় পোশাকটি অনেক ভেবেচিন্তে পরেছি, তা হলে সেই পোশাকটি আমার জন্য নয়। পোশাক হবে এমন, যা এফর্টলেস ভাবে আমার ব্যক্তিত্বকে তুলে ধরবে। মনে হবে আমি এ রকমই,’’ বললেন সন্দীপ রায়ের নতুন ফেলুদা।

সুঠাম দেহের সুদর্শন অভিনেতা ফিটনেস সচেতন, কিন্তু তাই বলে সামনে পিৎজ়া থাকলে তাতে কামড় বসাবেন না, এমন বেসরিকও তিনি নন। এগ বেনেডিক্ট খেতে খেতে তাঁর জন্য আনা বিভিন্ন পোশাকের মধ্যে ইন্দ্রনীলের নজরে পড়ল ফর্মাল সুট। পেল পিঙ্ক চেকড সুটের সঙ্গে স্টাইলিশ ওয়েস্টকোট। তবে সুট এখন আর শুধুই ফর্মাল অনুষ্ঠানে পরার মধ্যে সীমাবদ্ধ নেই, শীতকালে তা দিব্যি যে কোনও অনুষ্ঠানে পরে যাওয়া যায়। স্মার্টনেসের মাত্রা যুক্ত হয় ব্যক্তিত্বে।

Advertisement

শুটিংয়ের মাঝে ব্ল্যাক কফির কাপ হাতে নিয়ে ইন্দ্রনীল বললেন, ফেলুদার শুটিং করতে গিয়ে বাংলা ভাষা এবং পোশাকের প্রতি তাঁর টান অনেক বেড়েছে। তিনি বড় হয়েছেন আমদাবাদে এবং কর্মসূত্রে বহু বছর মুম্বইয়ের বাসিন্দা। কিন্তু বাঙালি হলেও কলকাতায় তাঁর পরিবারের কেউই থাকেন না। তাই বঙ্গের সঙ্গে যোগাযোগ শুধুই কর্মসূত্রে। ‘‘এখন আমি মুম্বইতেও বিভিন্ন অনুষ্ঠানে পাঞ্জাবি পরে যাচ্ছি, সেটা ফেলুদার চরিত্রে অভিনয় করছি বলে নয়, ভাল লাগছে বলে,’’ স্বীকার করলেন অভিনেতা। তাই কটন সিল্কের বেজ রঙা কুর্তাটি অনায়াসেই মনে ধরে ইন্দ্রনীলের। তার সঙ্গে সিল্কের হাফ জ্যাকেটটি এক্সপেরিমেন্টাল, যা মূলত প্যাটার্ননির্ভর। এর পর তিনি বেছে নিলেন শেরওয়ানি। পরিচিত কারুকাজ ব্যতীত শেরওয়ানিটির লেদার ফিনিশড মেটিরিয়াল এই মরসুমে ওম ছড়াবে। ‘‘খুব বেশি এমব্রয়ডারির চেয়ে কাট ও ফ্যাব্রিকে এক্সপেরিমেন্ট আমি বেশি পছন্দ করি,’’ মতামত অভিনেতার।

ছবি: জয়দীপ মণ্ডল; মেকআপ: চয়ন রায়; স্টাইলিং: সুব্রত রায়; পোশাক: দেব আর নীল, দীপক অ্যান্ড মধু, দর্শিকা; হসপিটালিটি ও লোকেশন: দ্য ভবানীপুর হাউস

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.