Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Personality Test

আপনি নেতা না কি শিল্পী? হাতের মুঠোয় রয়েছে তার উত্তর

ঠিক যেমন আপনার ঠোঁটের আকৃতি, আঙুলের দৈর্ঘ্য, ঘুমোনোর ধরন, বসার কায়দার মাধ্যমে আপনার ব্যক্তিত্বের ঝলক প্রকাশ পায়। তেমনই আপনি কী ভাবে হাত মুঠো করেন, সেটা দেখেও বোঝা যায় আপনি ঠিক কেমন মানুষ!

আপনি হাতের মুঠো কী ভাবে বন্ধ করেন  দেখেও বোঝা যায় আপনি কেমন ধরনের মানুষ।

আপনি হাতের মুঠো কী ভাবে বন্ধ করেন দেখেও বোঝা যায় আপনি কেমন ধরনের মানুষ। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১৭:১৩
Share: Save:

কথা, আচরণ, হাসি আমাদের ব্যক্তিত্বের অনেকটাই বহিঃপ্রকাশ ঘটায়। তবে অনেকেই হয়েতো জানেন না, আপনি হাতের মুঠো কী ভাবে বন্ধ করেন তা দেখেও বোঝা যায় আপনি কেমন ধরনের মানুষ।

ঠিক যেমন আপনার ঠোঁটের আকৃতি, আঙুলের দৈর্ঘ্য, ঘুমোনোর ধরন, নাকের আকৃতি, বসার কায়দা ইত্যাদির মাধ্যমে আপনার ব্যক্তিত্বের ঝলক প্রকাশ পায়। তেমনই কী ভাবে হাত মুঠো করেন, সেটা দেখেও মনোবিদরা বুঝতে পারেন, আপনি ঠিক কেমন মানুষ!

আপনি এক জন ভাল শ্রোতা।

আপনি এক জন ভাল শ্রোতা। ছবি- সংগৃহীত

১) হাত মুঠো করার সময়ে যাঁদের বুড়ো আঙুল আর চারটে আঙুলের উপরে থাকে: আপনার নেতৃত্বদানের ক্ষমতা রয়েছে। জীবনে কোনও উদ্দেশ্যকে সফল করানোর জন্য আপনি দিন-রাত পরিশ্রম করতেও পিছপা হন না। নতুন কিছু শিখতে সব সময়েই আগ্রহী থাকেন। আপনি দারুণ বুদ্ধিমান মানুষ। আপনার সততা এবং বুদ্ধিমত্তার জন্য সকলের প্রশংসা পান। কোনও বিষয় সমস্যায় পড়লে আপনার কাছে লোকজন আসে সাহায্যের জন্য। আপনি দয়াবানও বটে। আপনি এক জন ভাল শ্রোতা। যে কোনও পরিস্থিতিতে মাথা ঠান্ডা রেখে আপনি সিদ্ধান্ত নিতে পছন্দ করেন।

আপনি সকলের সঙ্গে মিলেজুলে থাকতে পছন্দ করেন।

আপনি সকলের সঙ্গে মিলেজুলে থাকতে পছন্দ করেন। ছবি- সংগৃহীত

২) হাত মুঠো করার সময়ে যাঁদের বুড়ো আঙুল আর চারটি আঙুলকে ঢেকে দেয়: আপনি অত্যন্ত সৃজনশীল ব্যক্তি। আত্মসম্মান প্রবল। আপনার ব্যক্তিত্ব আর পাঁচ জনকে আকৃষ্ট করে। আপনি সকলের সঙ্গে মিলেজুলে থাকতে পছন্দ করেন। আপনি স্পষ্টবক্তা, ভালকে ভাল বলতে এবং খারাপকে খারাপ বলতে পিছপা হন না। সৎ হওয়া আপনাকে জীবনে কখনও কখনও এগিয়ে যেতে সাহায্য করেছে, আবার কখনও সততার জন্য আপনাকে সমস্যাতেও পড়তে হয়েছে। জীবনে পথ চলার জন্য অন্য কারও উপর ভরসা করতে পছন্দ করেন না আপনি।

আপনি কাজ, সম্পর্ক, বন্ধুবান্ধবদের প্রতি যথেষ্ট নিষ্ঠাবান।

আপনি কাজ, সম্পর্ক, বন্ধুবান্ধবদের প্রতি যথেষ্ট নিষ্ঠাবান। ছবি- সংগৃহীত

৩) হাত মুঠো করার সময়ে যাঁদের বুড়ো আঙুল আর চারটে আঙুলের মধ্যে থাকে: আপনি নিজেকে নিয়েই থাকতে পছন্দ করেন। চারপাশে খুব বেশি লোকজনের ভিড় পছন্দ করেন না। সারা ক্ষণ আপনার মাথায় অভিনব বুদ্ধি খেলা করে। চট করে কাউকে বন্ধু বানিয়ে নিতে পারেন না। লাজুক স্বভাবের মানুষ। আপনি কাজ, সম্পর্ক, বন্ধুবান্ধবদের প্রতি যথেষ্ট নিষ্ঠাবান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Personality Test
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE