Advertisement
১৯ মে ২০২৪
Tragic Gym Accident

২১০ কেজি ওজন তুলতে গিয়ে দুর্ঘটনার কবলে ফিটনেস ইনফ্লুয়েন্সার, ঘাড়ে চোট পেয়ে হল মৃত্যু

২১০ কেজির ওজন নিয়ে স্কোয়াট প্রেস করতে গিয়ে ৩৩ বছর বয়সি যুবক জাস্টিন ভিকি বড় দুর্ঘটনার মুখোমুখি হন। মৃত্যু হয় জাস্টিনের।

জাস্টিন ভিকি।

জাস্টিন ভিকি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বালি (ইন্দোনেশিয়া) শেষ আপডেট: ২২ জুলাই ২০২৩ ১৪:২৬
Share: Save:

জিম করতে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু হল ফিটনেস ইনফ্লুয়েন্সার জাস্টিন ভিকির। ১৫ জুলাই ইন্দোনেশিয়ার বালিতে একটি জিমে ভারী ওজন তুলতে গিয়েই প্রাণ গেল জাস্টিনের।

২১০ কেজির ওজন নিয়ে স্কোয়াট প্রেস করতে গিয়ে ৩৩ বছর বয়সি যুবকের শরীরে অস্বস্তি শুরু হয়। সেই ভার নিয়ে আর সোজা হয়ে দাঁড়াতে পারছিলেন না জাস্টিন, কোনও রকমে ঘাড়ের পিছন দিকে ওজন ফেলে দিয়ে ভারসাম্য হারিয়ে ফেলেন তিনি। পিছনেই দাঁড়িয়েছিলেন জাস্টিনের স্পটার (জিমে ওজন তোলার সময়ে যিনি দেখাশোনার দায়িত্বে থাকেন)। স্পটারের গায়েই বেসামাল হয়ে পড়ে যান জাস্টিন। ভারী ওজন তোলার কারণে ঘাড়ে চোট লাগে তাঁর। চাপের কারণে হৃদ্‌যন্ত্র ও ফুসফুস সংলগ্ন স্নায়ুও ক্ষতিগ্রস্ত হয়। অচেতন অবস্থায় জাস্টিনকে হাসপাতালে ভর্তি করা হয়। অস্ত্রোপচার চলাকালীন মৃত্যু হয় সমাজমাধ্যম প্রভাবীর। জাস্টিনের মৃত্যুতে শোকস্তব্ধ তাঁর অনুরাগীরা।

সমাজমাধ্যমে ফিটনেস নিয়ে নানা রকম ভিডিয়ো বানাতেন জাস্টিন। তাঁর অনুরাগীর সংখ্যাও বেশ ভালই। সমাজমাধ্যমে ভিডিয়ো বানানো ছাড়াও জিমে প্রশিক্ষক হিসাবে কাজ করতেন তিনি।

জিমে গেলে মাঝেমধ্যে চোট-আঘাত লাগতে পারে, তবে সেই চোট-আঘাতকে উপেক্ষা না করে চিকিৎসকের পরামর্শ নেওয়া ভীষণ জরুরি। না হলে বড় বিপদ হতে পারে। ভারী ওজন তোলার সময়ে আরও বেশি সতর্ক থাকতে হবে, নিজে যতই দক্ষ হোন না কেন, ওজন তোলার সময়ে অব্যশই এক জন সহকারীর সাহায্য নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Influencer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE