Advertisement
০৪ মে ২০২৪
Pre wedding Shoot

প্রি ওয়েডিং শুট করাতে মোটা অঙ্কের টাকা খরচ করবেন? কোন ৫ কথা মাথায় না রাখলে সব মাটি হবে

প্রি ওয়েডিং শুটের পরিকল্পনা করছেন? মোটা অঙ্কের টাকা খরচ করার আগে জেনে নিন কোন কোন কথা মাথায় রাখবেন।

Five important things you shouldn’t forget before your pre-wedding photoshoot.

প্রি-ওয়েডিং শুটের আগে কোন ৫ কথা মাথায় রাখবেন? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ১৮:৫৪
Share: Save:

বিয়ের আগে বিভিন্ন কায়দায় বর-কনের ফোটোশুট এখন ‘ট্রেন্ডিং’। লক্ষ লক্ষ টাকা খরচ করে হবু বর-কনেরা পেশাদার ফোটোগ্রাফার দিয়ে প্রি ওয়েডিং ফোটোশুট করিয়ে থাকেন। কখনও বাড়ির আশপাশেই কোথাও, কখনও আবার শহরের বাইরে গিয়েও চলে ফোটোশুট। এই ফোটোশুট করতে কেউ কেউ লক্ষ লক্ষ টাকা খরচ করতেও প্রস্তুত। কখনও পাহাড়, কখনও সমুদ্রতটে, কখনও আবার নৌকায় চড়ে তরুণ-তরুণীরা ছবি তোলেন। সমাজমাধ্যমে সে সব ছবি শেয়ার করে বিয়ের দিন ঘোষণা করেন হবু বর-কনেরা। আপনিও প্রি ওয়েডিং শুটের পরিকল্পনা করছেন? মোটা অঙ্কের টাকা খরচ করার আগে জেনে নিন কোন কোন কথা মাথায় রাখবেন?

১) অনেক ফোটোগ্রাফার বিয়ের প্যাকেজের সঙ্গে প্রি ওয়েডিং শুট বিনামূল্যে করে দেন। তবে সেই প্যাকেজে ছবির সঙ্গে ভিডিয়োও আছে কি না, সে ব্যাপারে আগে থেকে খোঁজখবর নিয়ে রাখুন।

২) প্রি ওয়েডিং শুটে সঙ্গে কিছু প্রপ্‌স রাখলে দেখতে বেশ লাগে। আগে থেকেই নেট ঘেঁটে প্রপ্‌স দেখে রাখুন। চিত্রগ্রাহককে আপনার মনের মতো প্রপ্‌স জোগাড় করে রাখতে বলুন।

৩) ফোটোশুট করার আগে কিছু পোজ় আগে থেকেই ভেবে রাখুন। কী ধরনের ফোটোশুট করতে চাইছেন, সে ব্যপারে ফোটোগ্রাফারের সঙ্গে খুলে কথা বলুন।

৪) কোথায় ফোটোশুট করছেন, তার উপর ছবির মান নির্ভর করে। তাই বুদ্ধি করে স্থান বাছাই করুন। একঘেয়েমি কাটাতে প্রিন্সেপ ঘাট, ময়দান, ভিক্টোরিয়ার মতো জায়গা এড়িয়ে চলুন। বদলে নিউ টাউনের রাস্তা, কোনও ভাল ক্যাফে, কলেজের ক্যাম্পাস বেছে নিতে পারেন।

৫) যত স্থান বদল করবেন, ছবিতে তত অভিনবত্ব আসবে। তাই অন্তত চার-পাঁচটি জায়গা বাছাই করে রাখুন। সব জায়গায় গিয়েই যে আপনি ছবি তুলতে পারবেন এমনটা নয়, কোনও রকম অসুবিধায় পড়লে অন্য স্থান আগে থেকেই বাছাই করা থাকলে সেখানে গিয়েই ছবি তুলে নিতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE