Advertisement
২৩ এপ্রিল ২০২৪
toothpaste

Uses for Toothpaste: টুথ পেস্ট দিয়ে শুধু দাঁত মাজেন? সংসারের আরও অনেক কাজ লাগতে পারে

ঘরে পড়ে থাকা একটা সাধারণ দাঁতের মাজনই হয়ে উঠতে পারে আপনার একাধিক কাজের সহায়ক। তবে সব দাঁতের মাজন নয়, সাদা টুথ পেস্টই কাজে দেবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২১ ১৪:২৫
Share: Save:

সকালবেলা উঠে নিত্যদিন যে জিনিসটি দিয়ে দাঁত মাজেন, তার কত গুণ জানেন! তবে সব মাজনের না, সাদা টুথ পেস্টের। ঘরের অনেক জিনিস যেমন দাঁতের মাজন দিয়ে অতি সহজেই পরিষ্কার করে ফেলা যায়। তেমনই ত্বক ভাল রাখতেও ব্যবহার করতে পারেন মাজন। কী চমকে উঠলেন তো! দেখুন মাজনের এই রকমই কিছু অজানা ব্যবহার।

১) সাদা জুতোর যে রবার দেওয়া অংশ রয়েছে, একটা সময় অতিরিক্ত ব্যবহারে নষ্ট হয়ে যেতে থাকে। বেশ খানিকটা দাঁতের মাজন এই রবারে ভাল করে ঘষে নিয়ে ভেজা কাপড় দিয়ে মুছলে জুতো নতুনের মতো হয়ে উঠবে।

২) বেসিন পরিষ্কার করতে গেলেও কাজে লাগতে পারে মাজন। সামান্য একটু মাজন বেসিনে ফেলে স্ক্রাবার দিয়ে ভাল করে ঘষুন। বেসিনের নোংরা দাগ পরিষ্কার হয়ে যাবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

৩) পিয়ানো বাজানোর শখ রয়েছে? দীর্ঘ দিন ব্যবহারের পর পিয়ানোর সাদা রিডগুলি একটু কালচে হয়ে যায়। একটা পাতলা কাপড়ে দাঁতের মাজন নিয়ে রিডগুলি পরিষ্কার করে ঘষুন। হয়ে গেলে হাল্কা ভেজা কাপড় দিয়ে মুছে নিলেই দেখবেন রিড পরিষ্কার হয়ে গিয়েছে।

৪) রান্না করার পরও হাত থেকে পেঁয়াজ-রসুনের গন্ধ যাচ্ছে না? হাতে একটু দাঁতের মাজন আর কয়েক ফোঁটা লেবুর রস মাখুন। ১ মিনিট রেখে ধুয়ে ফেলুন। দেখবেন হাতের গন্ধ উধাও!

৫) একটা বয়সের পর থেকেই ত্বকে বলিরেখা পড়তে থাকে। বলিরেখা দূর করতে কত রূপটানই তো ব্যবহার করা হয়! কিন্তু কখনও দাঁতের মাজন ব্যবহার করেছেন কি? একটু মাজন নিয়ে তার সঙ্গে সামান্য জল মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে নিন। বলিরেখা দূর করতে হলে সপ্তাহে এভাবে অন্তত তিন দিন ব্যবহার করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE