Advertisement
০২ ডিসেম্বর ২০২২
Flipkart

Flipkart Fine: ‘নিম্নমানের’ প্রেসার কুকার বিক্রির অভিযোগ, পণ্য ফেরানোর নির্দেশ ফ্লিপকার্টকে

অনলাইন পণ্য বিপণন সংস্থা ফ্লিপকার্টকে জরিমানা করল কেন্দ্রীয় ক্রেতা সুরক্ষা সংস্থা। বিক্রি হওয়া কুকার ফিরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

একই অভিযোগে সম্প্রতি জরিমানা হয় অ্যামাজনেরও।

একই অভিযোগে সম্প্রতি জরিমানা হয় অ্যামাজনেরও। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১৬:৪০
Share: Save:

তাঁদের মঞ্চ ব্যবহার করে বিক্রি করা কুকার ‘নিম্নমানের’, এই অভিযোগে অনলাইন পণ্য বিপণন সংস্থা ফ্লিপকার্টকে জরিমানা করল ‘সেন্ট্রাল কনজিউমার প্রোটেকশন অথরিটি’ বা কেন্দ্রীয় ক্রেতা সুরক্ষা সংস্থা। সংবাদ সংস্থা পিটিআইকে কেন্দ্রের মুখ্য ক্রেতা সুরক্ষা অধিকর্তা নিধি খারে জানান, নিম্নমানের প্রেসার কুকার বিক্রি করতে দেওয়ায় এক লক্ষ টাকা জরিমানা দিতে হবে ফ্লিপকার্টকে।

Advertisement

শুধু জরিমানা দিলেই চলবে না। ইতিমধ্যেই বিক্রি হয়ে যাওয়া ৫৯৮টি কুকার ফিরিয়ে নিতে হবে এবং প্রত্যেক গ্রাহকের টাকা পরিশোধ করতে হবে বলেও সংস্থাটিকে নির্দেশ দেন খারে। পাশাপাশি এই নির্দেশ মানা হল কি না, তা জানিয়ে ৪৫ দিনের মধ্যে রিপোর্ট দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি একই অভিযোগে আরও এক অনলাইন পণ্য বিক্রয়কারী সংস্থা অ্যামাজনকেও এক লক্ষ টাকা জরিমানা করেছিলেন খারে। ওই সংস্থার মাধ্যমে বিক্রি হওয়া ২,২৬৫টি প্রেসার কুকারও গুণমানের দিক থেকে খারাপ ছিল বলে জানিয়েছেন খারে। এই মর্মে আরও বেশ কিছু ই-কমার্স সংস্থাকে স্বতঃপ্রণোদিত নোটিসও পাঠানো হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.