Advertisement
২৬ এপ্রিল ২০২৪
new year eve

New year2022: নতুন বছর উদ্‌যাপন অনুষ্ঠানে নিমন্ত্রিত? যাওয়ার আগে মাথায় রাখুন এই পাঁচটি বিষয়

নতুন বছর উদ্‌যাপনে অনেকেই বাড়িতে ঘরোয়া অনুষ্ঠানের আয়োজন করে থাকেন। নিমন্ত্রণ বাড়ি যাওয়ার আগে জেনে নিন কয়েকটি বিষয়

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২২ ১৮:৫৯
Share: Save:

নতুন বছর উদ্‌যাপনে অনেকেই বাড়িতে ঘরোয়া অনুষ্ঠানের আয়োজন করে থাকেন। পরিবার এবং ঘনিষ্ঠ বন্ধু-বান্ধবদের নিয়ে একটা বেশ জমাটি আড্ডা। আপনিও কি সেই রকম কোনও অনুষ্ঠানে নিমন্ত্রিত? তা হলে যাওয়ার আগে মাথায় রাখুন এই পাঁচটি বিষয়।

যাওয়ার আগে হাল্কা কিছু খেয়ে নিন

উৎসব মানেই ঢালাও খাওয়াদাওয়া থাকবেই। তাই বলে একেবারে পেট খালি করে না যাওয়াই ভাল। কারণ, হতে পারে খেতে দেরি হয়ে গেল। অনেকক্ষণ না খেয়ে থাকলে শরীর খারাপ হতে পারে। তাই কিছু খেয়ে যাওয়াই ভাল।

অনুষ্ঠান হলেও সঙ্গে করে কিছু নিয়ে যান

অতিথি হিসাবে আপনারও কিছু দায়িত্ব বর্তায়। তাই নিমন্ত্রণ বাড়িতে যদি কোনও বাচ্চা থাকে, তা হলে নিয়ে যেতে পারেন চকোলেট। বাচ্চা না থাকলেও সঙ্গে নিতে পারেন কিছু খাবার।

ছবি: সংগৃহীত

মদ খেলেও নিজেকে নিয়ন্ত্রণে রাখবেন

বছর শুরুর উদ্‌যাপনে একটু রঙিন পানীয়ের ব্যবস্থা থাকবে নিশ্চয়। তবে এমন মদ খাবেন না, যাতে নিজে বেসামাল হয়ে পড়েন।

নিজের ব্যবহৃত থালা নিজে অন্যত্র সরান

এখন যেহেতু করোনা সংক্রমণ বেশ বাড়ছে, ফলে অনুষ্ঠান বাড়িতে চেষ্টা করুন নিজের ব্যবহার করা খাবারের থালা বা গ্লাস নিজেই সরিয়ে রাখার।

যেতে না পারলে সেটাও জানিয়ে দিন

হঠাৎ করে কাজ এসে পড়ায় নিমন্ত্রণ রক্ষা করতে না পারলে তা অবশ্যই জানিয়ে দিন। তাহলে আপনাকে যিনি আমন্ত্রণ জানিয়েছেন তাঁরও সুবিধা হবে।


(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

new year eve Celebration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE