Advertisement
২৬ এপ্রিল ২০২৪
New Year

New Year 2022: প্রিয়জন থেকে অপ্রিয় মানুষ, নতুন বছর শুরু করবেন কোন বার্তায়

নতুন বছরের শুরুতেই বুকে ভরে নিতে হবে এক বুক শ্বাস। আগামীর প্রত্যাশা থাকুক বা না থাকুক তাকে গ্রহণ করা ছাড়া উপায় নেই।

নতুন বছরে সকলকে দিন সুসম্পর্কের বার্তা।

নতুন বছরে সকলকে দিন সুসম্পর্কের বার্তা। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ২০:৪৫
Share: Save:

২০২১ পেরিয়ে ২০২২-এ পা দিতে বেশি সময় বাকি নেই। নতুন বছরের শুরুতেই বুকে ভরে নিতে হবে এক বুক খোলা বাতাস। আগামীর প্রত্যাশা থাকুক বা না থাকুক তাকে গ্রহণ করা ছাড়া উপায় নেই কোনও। কাজেই নতুন বছর শুরু হোক নতুন ভাবে।প্রিয়জন হোক বা কিঞ্চিৎ অপ্রিয় কেউ, এগিয়ে যেতে হবে একসঙ্গেই। তাই নতুন বছরে সকলকে দিন সুসম্পর্কের বার্তা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

ভালোবাসার মানুষটিকে ভালোবাসি বলতে হয়তো আলাদা দিন লাগে না কোনও, তবু বছরের প্রথম দিন অবশ্যই জানান নিজের ভালোবাসার কথা। এমন একটি বিশেষ দিনে একটি বিশেষ বার্তা, ভাঙা গলায় গেয়ে শোনানো দু'কলি গান কিংবা আবৃত্তি করে শোনানো একটি প্রেমের কবিতা মনে থেকে যায় আজীবন।

সুযোগ থাকলে অবশ্যই বাবা মায়ের সঙ্গে কাটান বছরের প্রথম সন্ধিক্ষণ। সময়ের মতো অস্থির কিছুই নেই। কাজেই এই মুহূর্তটিকে হেলাফেলা করবেন না। স্বাদ আলাদা হলেও নতুন বছরের উৎসবে আলাদা করবেন না বাবা মা-কে।

সন্তানের ক্ষেত্রেও প্রযোজ্য একই কথা। শিশুরা হয়তো অবুঝ বা কিশোর-কিশোরীরা হয়তো অবাধ্য। তবু বছরের প্রথম দিন না হয় বকাঝকা ছাড়া একটু আহ্লাদে, প্রশ্রয়েই কাটল, কী এমন ক্ষতি হবে তাতে?

সকলে হয়তো প্রিয়জন নন, কারণ মন থাকলেই মন কষাকষি থাকবে। লম্বা নাকের পাড়াতুতো কাকিমাই হন বা বর্ষবরণেও ছুটি দিতে অনীহা দেখানো বস। সকলকেই অন্তত একটা দিন বুকে টেনে নিন কোনও রকম আবিলতা ছাড়াই। কঠিন মনে হচ্ছে? একটু হাসি মুখে দু'হাত খুলে দেখুনই না। খুব একটা কঠিন হয়তো হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE