Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

New Year 2022: নতুন বছরে পুরনো প্রেম ঝালিয়ে নেবেন কী উপায়ে

নতুন বছর এলে কি শুধু নিজের জন্যই কিছু চাইতে হবে? মোটেই নয়। অনেকের কাছেই নতুন বছর সম্পর্ককে নতুন করে ঝালিয়ে নেওয়ার সুযোগও বটে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩১ ডিসেম্বর ২০২১ ১৫:৩০
Save
Something isn't right! Please refresh.
অনেকের কাছে নতুন বছর সম্পর্ককে নতুন করে ঝালিয়ে নেওয়ার সুযোগ

অনেকের কাছে নতুন বছর সম্পর্ককে নতুন করে ঝালিয়ে নেওয়ার সুযোগ
ছবি: সংগৃহীত

Popup Close

নতুন বছরের প্রথম দিন থেকেই জীবনের কোনও না কোনও দিক পরিবর্তনের কথা ভাবেন অনেকে। নতুন বছর এলে কি শুধু নিজের জন্যই কিছু চাইতে হবে? মোটেই নয়। অনেকের কাছে নতুন বছর সম্পর্ককে নতুন করে ঝালিয়ে নেওয়ার সুযোগও বটে। তবে দাম্পত্য জীবনকে চাঙ্গা রাখতে আকাশ কুসুম চিন্তা-ভাবনা নয়, বরং ছোট ছোট কয়েকটি কৌশলই হয়ে উঠতে পারে চাবিকাঠি। তাই এই নতুন বছরে নিন এমন কিছু সংকল্প, যা ভাল রাখবে আপনার দাম্পত্য জীবন।

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।
ছবি: সংগৃহীত


১। ফোন ব্যবহারের সময় নির্দিষ্ট করুন। ছোটদের মোবাইল আসক্তি কমাতে অনেক বাবা-মা এই পরামর্শ দিয়ে থাকেন। কিন্তু নিজেরা পালন করেন না সেই উপদেশ। আধুনিক জীবনে এমনিতেই কমে এসেছে ব্যক্তিগত আলাপচারিতার সুযোগ, তার উপর যেটুকু সময় বাড়িতে থাকবেন, তা-ও যদি কেটে যায় ফোনের পিছনে, তবে অজান্তেই তার নেতিবাচক প্রভাব পড়ে সম্পর্কে।
২। নিজেদের জন্য একটি নির্দিষ্ট সময় বরাদ্দ করুন। অনেকেই ভাবেন দাম্পত্য জীবনে এক ছাদের তলে থাকা মানেই একসঙ্গে থাকা। একেবারেই সত্যি নয় এই ধারণা। একসঙ্গে মুখোমুখি বসে দিন যাপনের আদানপ্রদানই আসলে একসঙ্গে থাকা। দিনের একটি নির্দিষ্ট সময়ে একসঙ্গে বসে সারাদিনে কে কী করলেন, তার গল্প করুন। প্রথম প্রথম খুবই সাদামাঠা লাগবে বিষয়টি। কিন্তু দেখবেন এই একটি অভ্যাস এক দিকে যেমন কাছাকাছি আনবে একে অপরকে, তেমনই কমাবে মানসিক চাপ।

৩। শুধু বাণী নয়, মাঝেমাঝে প্রাণে পরশখানি দেওয়াও সমান জরুরি। কাজেই নিয়মিত করুন যৌন মিলন। নিয়মিত যৌন মিলনে শরীর-স্বাস্থ্য যেমন ভাল থাকে তেমনই চাঙ্গা থাকে মন।
৪। সংসারের খরচপাতির হিসেব করুন একসঙ্গে বসে। পরিসংখ্যান বলছে শতকরা সত্তর শতাংশ দম্পতি ঝগড়া করেন টাকা-পয়সার সমস্যা নিয়ে। সংসারের খরচ, সন্তানের স্কুল বা আয় করের ঝক্কি, সবই খুলে বলুন সঙ্গীকে। দু’জনে মিলে চেষ্টা করলে অবশ্যই বেরোবে সমাধান।
৫। ভালোবাসা প্রকাশ করুন মন খুলে। ভাল সম্পর্কের জন্য শুধু ভালবাসাই যথেষ্ট নয়, প্রয়োজন তার প্রকাশেরও। কোনও কারণ ছাড়াই উপহার কিনে আনুন সঙ্গীর জন্য। খুব দামি কিছু হতে হবে, এমন নয়। ভালোবাসা থাকলে আপাত তুচ্ছ কোনও জিনিসও হয়ে উঠতে পারে অমূল্য রতন!



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement