Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

অতিমারির মধ্যে কোন উপহার দিলে মায়েরা সবচেয়ে বেশি খুশি হবেন এই মাতৃদিবসে

সামাজিক দূরত্ব বজায় রেখেও আপনি মায়ের সঙ্গে মাতৃদিবস উদযাপন করতে পারেন। মায়ের জন্য এমন উপহার বেছে নিন, যা এই অতিমারিতে কাজে দেবে।

নিজস্ব সংবাদদাতা
০৮ মে ২০২১ ১৮:০৩
মাত়ৃদিবসে মায়েদের জন্য বিশেষ উপহার পরিকল্পনা করুন।

মাত়ৃদিবসে মায়েদের জন্য বিশেষ উপহার পরিকল্পনা করুন।

গত বছর থেকে সন্তান এবং পুরো পরিবারকে সুরক্ষিত রাখার প্রাথমিক দায়িত্ব এসে পড়েছে মায়েদের ঘাড়ে। অতিমারির সঙ্গে লড়াই করতে করতে তাঁরা ক্লান্ত। তাই এই মাত়ৃদিবসে তাঁদের জন্য বিশেষ উপহার পরিকল্পনা করুন। যাঁরা মায়েদের সঙ্গে এক ছাদের তলায় রয়েছেন, তাঁদের জন্য রয়েছে একগুচ্ছ অভিনব উপহারের বুদ্ধি। যাঁরা দূরে রয়েছেন, তাঁরা এই দিনটা বিশেষ করে তুলতে পারেন মায়েদের জন্য।

মায়ের ছুটি

এই দিনটা মাকে সম্পূর্ণ ছুটি দিন। যাঁরা মায়ের সঙ্গে রয়েছেন, তাঁরা মাকে বলুন রিল্যাক্স করতে। নিজের ইচ্ছেমতো দিন কাটাতে বলুন মাকে। তাঁর কাজগুলো আপনি সেরে ফেলুন। বাড়ির নানা কাজে মায়েরা ব্যস্ত থাকেন সারা দিন। সেগুলি না হয় একদিন আপনিই করে নিলেন।

Advertisement

জীবন বিমা

এই সময় বাবা-মাকে একটি জীবন বিমা করিয়ে দেওয়া অত্যন্ত জরুরি। কারুর যদি স্বাস্থ্য বিমা না করানো থাকে, তা হলে কোনও কিছু না ভেবে সেটাই করিয়ে ফেলুন। অতিমারিতে এর চেয়ে ভাল উপহার আর হয় না।

ওষুধের সাবস্ক্রিপশন

এখন অনেক অ্যাপের মাধ্যমে নিত্য প্রয়োজনীয় ওষুধগুলি বাড়িতে আনানো যায়। এই অ্যাপগুলিতে সাবস্ক্রাইব করলে তারা প্রত্যেক মাসে প্রয়োজনীয় ওষুধগুলি পাঠিয়ে দেয়। আলাদা করে অর্ডার করতে হবে না। মাকে তেমনই কোনও ওষুধের সাবস্ক্রিপশন কিনে উপহার দিতে পারেন। এই রকম সময়ে সেটা অত্যন্ত গুরুত্বপূর্ণ উপহার হয়ে উঠবে।

প্রিয় জলখাবার

ঘুম থেকে উঠেই যদি মা তাঁর প্রিয় খাবার হাতের কাছে পেয়ে যান, তা হলে তাঁর দিন শুরু হবে এক রাশ ভাললাগা দিয়ে। লুচি-তরকারি হোক বা সসেজ-প্যানকেক— আপনি তৈরি করে সুন্দর করে পরিবেশন করুন মায়ের সামনে। তবে যদি এক বাড়িতে না থাকেন, তা হলেও এই সারপ্রাইজ দেওয়া সম্ভব। অনেক রেস্তোরা এ দিনের জন্য বিশেষ মেনু তৈরি করছে। সেখান থেকেও অর্ডার করতে পারেন।

রূপচর্চা এবং ম্যাসাজ

অতিমারিতে মায়েরা নিজেদের জন্য সময় বার করতে পারছেন না। তাঁদের নিজস্ব সময় আরও কমে এসেছে। তাই নিজের যত্ন নেওয়াও কমে গিয়েছে। সে কথা মাথায় রেখে মাকে একটা বডি ম্যাসাজ বা পেডিকিওর-ম্যানিকিওর উপহার দিতে পারেন। ইউটিউবে প্রচুর ভিডিয়ো রয়েছে। একটু ভাল করে দেখলে নিজেই করে দিতে পারবেন। তাতে মা খুশিও হবেন বেশি।

কেয়ার প্যাকেজ

যাঁরা মায়ের কাছে নেই এখন, তাঁদের পক্ষে এই ধরনের উপহার দেওয়া সহজ। মায়ের প্রিয় জিনিসগুলি একটি সুন্দর বাক্সে সাজিয়ে উপহার দিন। নেটমাধ্যমে এমন অনেক ওয়েবসাইট রয়েছে, যারা এই পরিষেবা দিয়ে থাকে। প্রিয় বই, ওয়াইনের বোতল, রূপচর্চার সরঞ্জাম, সুগ্ধি মোমবাতি, প্রিয় কিছু শুকনো খাবারের মতো জিনিস থাকতে পারে এই উপহারের ঝুড়িতে। তবে গতে বাঁধা উপহার না দিয়ে মায়ের ইচ্ছে অনুযায়ী জিনিস বেছে নিন।

গিফ্ট কার্ড

মাকে গোটা দিন ছুটি দিয়েছেন। তিনি নিজের ইচ্ছে মতো বই পড়বেন, নেটফ্লিক্স দেখবেন, রূপচর্চা করবেন, বিশ্রাম নেবেন। কিন্তু যদি শখের জিনিসটা কিনতে ইচ্ছে হয়? নেটমাধ্যমে যে বিভিন্ন বিপণন সাইটগুলি রয়েছে, তার গিফ্ট কার্ড উপহার দিতে পারেন। তা হলে ঘরে বসেই মা তাঁর কেনাকাটি সারতে পারবেন।

আরও পড়ুন

Advertisement