Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Holiday Destination: ভারতীয় পর্যটকদের প্রথম পছন্দ গোয়া! দ্বিতীয় স্থানে কে, জানাল সমীক্ষা

গন্তব্য বিদেশ হলে ভারতীয়রা বেছে নিয়েছেন মলদ্বীপ। আর যাঁদের বাজেট একটু বেশি, তাঁরা ইউরোপ কিংবা দুবাইয়ে ছুটি কাটাতে পছন্দ করছেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ মে ২০২২ ১৫:৫৬
Save
Something isn't right! Please refresh.
এই সময় গরমের কারণে পর্যটকরা উত্তরের পাহাড়ে যেতেও আগ্রহ বোধ করছেন।

এই সময় গরমের কারণে পর্যটকরা উত্তরের পাহাড়ে যেতেও আগ্রহ বোধ করছেন।
ছবি: সংগৃহীত

Popup Close

ভারতবাসীর কাছে দেশের ভিতরে ছুটি কাটানোর সেরা ঠিকানা কোনটি? সম্প্রতি একটি অর্থ লেনদেনকারী সংস্থার এক সমীক্ষা অনুযায়ী, ২০২২ সালের প্রথমাংশে ছুটি কাটানোর জন্য ভারতীয়দের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে গোয়া। আর তার পরের স্থানেই রয়েছে কুর্গ।

অন্য দিকে, গন্তব্য বিদেশ হলে ভারতীয়রা বেছে নিয়েছেন মলদ্বীপ। আর যাঁদের বাজেট একটু বেশি, তাঁরা ইউরোপ কিংবা দুবাইয়ে ছুটি কাটাতে পছন্দ করছেন।

কোভিডকালে ‘স্টেকেশন’ (একঘেয়েমি কাটাতে বাড়ি ছেড়ে নিজের শহরেরই কোনও হোটেলে ছুটি কাটানো) -এর চাহিদা তুঙ্গে থাকলেও ইদানীং ভারতীয়রা সপ্তাহান্তে কাটাতে শহরের বাইরে যেতেই বেশি পছন্দ করছেন। গোয়ার বিলাসবহুল হোটেল, সমুদ্র যেমন পর্যটকদের আকৃষ্ট করছে, তেমনই পশ্চিমঘাট পর্বতের কোলে অবস্থিত কর্নাটকের শৈলশহর কুর্গও বেশ জনপ্রিয়তা লাভ করেছে। কফি ও বিভিন্ন রকম মশলার বাগান, একাধিক পাহাড়বেষ্টিত হ্রদ ও জলপ্রপাত, অরণ্যের টানে কুর্গে ভিড় জমাচ্ছেন পর্যটকরা।

Advertisement
কুর্গ।

কুর্গ।


এই সময় গরমের কারণে পর্যটকরা উত্তরের পাহাড়ে যেতেও আগ্রহ বোধ করছেন। ফলে মানালি, লেহ্-লাদাখে হোটেল এবং হোম স্টেগুলিতে এখন ঘর পাওয়া দায়। গুয়াহাটি, শ্রীনগরেও পর্যটকদের আনাগোনা চোখে পড়ার মতো। মেট্রো শহরগুলির মধ্যে একমাত্র দিল্লির হোটেলগুলিতেই পর্যটকদের যাতায়াত প্রায় ৫১ শতাংশ বেড়েছে। অন্যান্য মেট্রো শহরে হোটেলের বুকিংয়ে মন্দা দেখা দিয়েছে।







Something isn't right! Please refresh.

Advertisement